kalerkantho


আমরা লড়াইয়ের জন্য প্রস্তুত : পাকিস্তানকে মোদি

কালের কণ্ঠ অনলাইন   

২৫ সেপ্টেম্বর, ২০১৬ ১১:২২



আমরা লড়াইয়ের জন্য প্রস্তুত : পাকিস্তানকে মোদি

উরি হামলার পর প্রথম প্রকাশ্য ভাষণে ভারত লড়াইয়ের জন্য প্রস্তুত বলে পাকিস্তানকে হুঁশিয়ারি জানালেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শনিবার কেরালায় বিজেপির এক জনসভার বক্তব্যে উরি হামলা ও পাকিস্তানের সঙ্গে যুদ্ধাবস্থা নিয়ে কথা বলেন মোদি। কাশ্মীরের উরিতে পাকিস্তানি জঙ্গি হামলায় ১৮ জন ভারতীয় সেনা সদস্য নিহত হওয়ার পর এটাই ছিল মোদির প্রথম প্রকাশ্য ভাষণ।

ভাষণে পাকিস্তানকে উদ্দেশ করে ভারতের প্রধানমন্ত্রী বলেন, আমরা লড়াইয়ের জন্য প্রস্তুত। সাহস দেখিয়ে দারিদ্র্যের বিরুদ্ধে যুদ্ধ করো, দেখা যাক কে দ্রুত দ্রারিদ্র্য দূর করতে পারে। কে বেকারত্বের বিরুদ্ধে যুদ্ধ করে প্রথম হয়।

পাকিস্তান সারা বিশ্বে সন্ত্রাসবাদ ছড়িয়ে দিচ্ছে উল্লেখ করে তিনি বলেন, আমরা আন্তর্জাতিক সম্প্রদায়কে এ বিষয়ে নিশ্চিত করবো তোমাদের একঘরে করার কাজ করতে। ভারত বিশ্ব সন্ত্রাসবাদের কাছে নতি স্বীকার করবে না। সম্প্রতি ১১০ জন জঙ্গিকে ভারতীয় সেনারা হত্যা করেছে। সন্ত্রাসবাদীরা সাম্প্রতিক সময়ে ১৭বার চেষ্টা করেছে হামলা চালানোর। কিন্তু সফল হয়েছে একবার।

ভারত উরি হামলা কখনও ভুলবে না জানিয়ে মোদি বলেন, আমাদের ১৮ জন জওয়ানের আত্মত্যাগ কখনও ভোলা যাবে না। মোদি বলেন, দুই দেশ একসঙ্গে স্বাধীনতা অর্জন করেছে, কিন্তু ভারত রপ্তানি করছে সফটওয়্যার, তোমরা (পাকিস্তান) সন্ত্রাস। বিশ্বের যেখানেই সন্ত্রাস সেখানেই নাম ওঠে পাকিস্তানের। এশিয়ার যেখানেই কোনো দেশ সন্ত্রাসের শিকার হচ্ছে তারা দোষারোপ করছে পাকিস্তানকে।

 


মন্তব্য