kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


চেন্নাইগামী বিমানের মধ্যে স্যামসাং নোট টু ফোনে আগুন

কালের কণ্ঠ অনলাইন   

২৩ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:১২



চেন্নাইগামী বিমানের মধ্যে স্যামসাং নোট টু ফোনে আগুন

সিঙ্গাপুর থেকে চেন্নাইমুখী বিমানের মধ্যে আচমকা আগুন লেগে গেল একটি স্যামসাং নোট টু ফোনে। ইন্ডিগো এয়ারলাইন্সের ওই বিমানটি শুক্রবার সকালে তখন চেন্নাইয়ে অবতরণের প্রস্তুতি নিচ্ছিল।

জানা গেছে, বিমানটি অত্যন্ত উত্তপ্ত অবস্থায় ছিল। বিমানকর্মীরা সেটি থেকে ধোঁয়া বের হতে দেখেন। অগ্নিনির্বাপক যন্ত্রের সাহায্যে তখনই সেটি নিভিয়ে ফেলা হয় বলে ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশনের মুখপাত্র জানিয়েছেন। তিনি আরও জানিয়েছেন, স্যামসাং নোট ডিভাইস নিয়ে বিমানে ওঠার সময় যাত্রীদের সাবধান হওয়ার অনুরোধ করেছেন তিনি। তাঁর পরামর্শ, বিমানে ওই ডিভাইস সুইচ অফ করে রাখা উচিত। তা না হলে নিয়ে না বের হওয়াই ভাল।

ইন্ডিগো এক বিবৃতিতে জানিয়েছে, কয়েকজন যাত্রী ওই ফোন থেকে ধোঁয়া বের হতে দেখে বিমানকর্মীদের ডাকেন। যেখানে ফোনটি রাখা ছিল, তার আশপাশের যাত্রীদের অন্য জায়গায় সরিয়ে দেয়া হয়। তারপর নিভিয়ে ফেলা হয় আগুন। ফোনটি বিমানের শৌচালয়ে নিয়ে গিয়ে পানিতে চুবিয়ে দেয়া হয় বলে বিবৃতিতে জানানো হয়েছে।

তবে এতে বিমানের কোনো ক্ষতি হয়নি, সব যাত্রীরা সুরক্ষিত রয়েছেন। বিষয়টি নিয়ে স্যামসাং কর্মকর্তাদের সঙ্গে আলোচনায় বসা হবে বলে ইন্ডিগো কর্তৃপক্ষ জানিয়েছে।

সূত্র: এবিপি আনন্দ


মন্তব্য