kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


পাকিস্তানের হাত থেকে বিশ্বকে বাঁচাতে ভারতীয়দের আহ্বান

কালের কণ্ঠ অনলাইন   

২৩ সেপ্টেম্বর, ২০১৬ ০৯:৩৯



পাকিস্তানের হাত থেকে বিশ্বকে বাঁচাতে ভারতীয়দের আহ্বান

জার্মানির পর নিউ ইয়র্কে জাতিসংঘের সদর দপ্তর। ফের পাকিস্তানবিরোধী স্লোগান তুললেন বালোচ সমাজকর্মীরা।

এবার তাঁদের স্লোগান ছিল, পাকিস্তানি সন্ত্রাসবাদের হাত থেকে বিশ্বকে বাঁচাও। জাতিসংঘের সদর দপ্তরের সামনে বিক্ষোভে শামিল হন একাধিক ভারতীয়। জাতিসংঘের সাধারণ সভায় পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের বক্তৃতা দেওয়ার পরই বিক্ষোভ শামিল হন তাঁরা। এই বিক্ষোভস্থল থেকেই ভারতে সন্ত্রাসবাদী পাঠানো বন্ধের দাবি ওঠে।

'ফ্রি বালুচিস্তান', 'ডাউন ডাউন পাকিস্তান', 'সেভ দ্য ওয়ার্ল্ড ফর্ম টেরর'- দীর্ঘক্ষণ ধরে পাকিস্তানবিরোধী এইসব স্লোগান উঠতে থাকে জাতিসংঘের বাইরে। পাশাপাশি প্ল্যাকার্ড নিয়েও বিক্ষোভ চলে। প্ল্যাকার্ডে লেখা, "আমেরিকা সরকার পাকিস্তানকে আর্থিক সাহায্য বন্ধ করুক। কাশ্মীরের হিন্দুরাও মানুষ। তাদের ভোগান্তির বিষয়টি নিয়েও ভাবুন। জাতিসংঘ থেকে পাকিস্তানকে বের করে দেওয়া হোক। পাক অধিকৃত কাশ্মীরে হিংসা বন্ধ হোক। সিন্ধ এবং বালুচিস্তানকে বধ্যভূমি বানিয়েছে পাকিস্তান। ''

বালোচ বিক্ষোভকারীদের দাবি, পাকিস্তান একটি সন্ত্রাসবাদী রাষ্ট্র এবং তারা বালোচিস্তানের মানুষকে শান্তিতে থাকতে দিতে চায় না। সংবাদ সংস্থাকে এক সাক্ষাৎকারে এ কথা জানান অ্যামেরিকান ফ্রেন্ডস অফ বালোচিস্তান নামে এক সংগঠনের আহ্বায়ক আহমার মুস্তি খান। তিনি আরও বলেন, পাকিস্তানের নেতারা কাশ্মীরিদের বিরুদ্ধে অত্যাচার শুরু করেছেন। তাঁরা প্রতিবেশীদের শান্তিতে থাকতে দিতে চায় না।


মন্তব্য