kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


লঞ্চডুবি

সন্ধ্যা নদী থেকে ১৪ জনের লাশ উদ্ধার

কালের কণ্ঠ অনলাইন   

২১ সেপ্টেম্বর, ২০১৬ ২০:৫৪



সন্ধ্যা নদী থেকে ১৪ জনের লাশ উদ্ধার

বরিশালের বানারীপাড়ায় সন্ধ্যা নদীতে লঞ্চডুবির পর নারীসহ ১৪ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত  নিখোঁজ রয়েছেন অন্তত ১৪ জন।

আজ  বুধবার বেলা ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে বলে বরিশালের এসপি এস এম আক্তারুজ্জামান জানান। তাৎক্ষণিকভাবে নিহতদের কিংবা নিখোঁজদের পরিচয় জানা যায়নি।

এসপি আক্তারুজ্জামান বলেন, বানারীপাড়া থেকে ‘এমএল ঐশী’ নামের লঞ্চটি উজিরপুরের হাবিবপুর যাচ্ছিল।   সন্ধ্যা নদীর দাশেরহাটের মসজিদবাড়ি পয়েন্টে ঘাটে যাত্রী ওঠানোর সময় কাত হয়ে লঞ্চটি ডুবে যায়।    বানারীপাড়া ফায়ার সার্ভিসের ডুবুরিরা উদ্ধার কাজ চালাচ্ছেন।

স্থানীয়রা জানান, নদীর ভাঙন ও স্রোতের টানে লঞ্চটি ডুবে যায়। নদী থেকে নারী, শিশুসহ ১৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। জীবিত পাঁচজনকে উদ্ধার করা হয়েছে। নিখোঁজ অনেকে। পরে বরিশাল থেকে ফায়ার সার্ভিসের একটি দল ও ডুবুরিরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজে যোগ দেন।

তীরে ওঠা পাঁচজনের একজন আলেয়া বেগম জানান, বানারীপাড়া থেকে স্বামীর সঙ্গে তিনি লঞ্চে ওঠেন। দাসেরহাটে ঘাটে ভিড়তে গিয়ে নদীর পাড়ের একটি বড় অংশ ভেঙে পড়ে। এতে লঞ্চটি ডুবে যায়। তবে তিনি সাঁতরে তীরে উঠতে পারলেও স্বামী এখনো নিখোঁজ। নৌ পুলিশের সহকারী সুপারিনটেনডেন্ট মোতালেব হোসেন জানান,  বিকেল পর্যন্ত ১৪  জনের লাশ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে তিন জন নারী রয়েছেন।


মন্তব্য