kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


সাজানো ছক, বলছে পাকিস্তানি মিডিয়া

কালের কণ্ঠ অনলাইন   

২০ সেপ্টেম্বর, ২০১৬ ১১:৩৯



সাজানো ছক, বলছে পাকিস্তানি মিডিয়া

ভারত শাসিত কাশ্মিরের উরি সেনাঘাঁটিতে বিচ্ছিন্নতবাদীদের হামলার জন্য ভারত সরাসরি আঙুল তুলেছে পাকিস্তানের দিকে। ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ বলেছেন, পাকিস্তানকে সন্ত্রাসবাদী রাষ্ট্র হিসেবে ঘোষণা করতে হবে।

সোমবার পাকিস্তানি সংবাদমাধ্যম ইসলামাবাদকে এ ভাবে কাঠগড়ায় তোলার জন্য নয়াদিল্লির তীব্র সমালোচনা করেছে। তাদের দাবি, এই হামলা ভারতেরই সাজানো ঘটনা। যে বিশেষ সময়ে ঘটনাটি ঘটেছে, তা থেকেই সেটা স্পষ্ট বলে পাকিস্তানি সংবাদপত্রগুলি অভিযোগ করেছে।

পাকিস্তানের একটি সংবাদপত্র এক প্রবীণ সেনাকর্মকর্তাকে উদ্ধৃত করে লিখেছে, 'উরি হামলা চলাকালীন সময়ে ভারতের প্রাক্তন জেনারেল এবং কূটনীতিকরা পাকিস্তানের দিকে আঙুল তুলতে শুরু করেছিলেন। এর থেকেই পরিষ্কার, ভারত আগে থেকেই ঠিক করে রেখেছিল, তারা পাকিস্তানের ঘাড়ে দোষ চাপাবে।

উরি হামলার সময় নিয়ে প্রশ্ন তুলেছেন ওই সেনাকর্মকর্তা। তার কথায়, কাশ্মীরবাসীর মানবাধিকার লঙ্ঘনের দিক থেকে দৃষ্টি ঘোরানোর জন্যই এই হামলা। করাচি থেকে প্রকাশিত অপর একটি ইংরেজি দৈনিক লিখেছে, নয়াদিল্লি এই ভাবে ইসলামাবাদকে অভিযুক্ত করায় ভারত-পাক সম্পর্ক অস্থিরতার এক নতুন মোড়ে এসে দাঁড়াল।

 


মন্তব্য