kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


উরি হামলা: নরেন্দ্র মোদির বাসভবনে উচ্চ পর্যায়ের বৈঠক

কালের কণ্ঠ অনলাইন   

১৯ সেপ্টেম্বর, ২০১৬ ১৮:০০



উরি হামলা: নরেন্দ্র মোদির বাসভবনে উচ্চ পর্যায়ের বৈঠক

কীভাবে জবাব দেওয়া হবে উরি হামলা? ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাসভবনে এ নিয়ে চলছে এক উচ্চ পর্যায়ের বৈঠক। বৈঠকে প্রধানমন্ত্রী ছাড়াও রয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী, প্রতিরক্ষামন্ত্রী, অর্থমন্ত্রী, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা এবং সেনা প্রধান।

রয়েছেন আরও কয়েকজন গুরুত্বপূর্ণ সরকারি কর্মকর্তাও।

এর আগেই প্রতিরক্ষামন্ত্রী মনোহর পর্রীকরের সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠক সেরেছেন নরেন্দ্র মোদি। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ তাঁর বাসভবনে বসেন আরো এক উচ্চপর্যায়ের বৈঠকে। তাতে ছিলেন প্রতিরক্ষামন্ত্রী পর্রীকর, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল, আইবি, র-এর ডিরেক্টর, স্বরাষ্ট্রসচিব, প্রতিরক্ষা সচিব, বিএসএফ ও সিআরপি-র ডিরেক্টর জেনারেলরা। এ ছাড়াও ছিলেন স্বরাষ্ট্র ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

স্বরাষ্ট্র সচিব রাজীব মহর্ষিকে আজই শ্রীনগরে গিয়ে পরিস্থিতি পর্যালোচনা করতে বলা হয়েছে। জাতীয় নিরাপত্তা সংস্থা বা এনআইএ এই হামলার তদন্ত করবে বলে খবর। এনআইএ-র একটি দল ইতিমধ্যেই উরি পৌঁছে গেছে।  

জানা গেছে, জাতিসংঘের সাধারণ অধিবেশনে বিষয়টি তুলবে দিল্লি। বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ কড়া আক্রমণ করবেন পাকিস্তানকে।

উল্লেখ্য, গতকাল রবিবার শেষরাতে কাঁটাতারের বেড়া কেটে সেনাছাউনিতে ঢুকে পড়ে জঙ্গিরা। তারপর ভেতরে ঢুকেই শুরু হয় নির্বিচারে গুলিবর্ষণ। ঘুমন্ত সেনাদের তাঁবুতে গ্রেনেড ছুঁড়ে মারা হয়। এ ঘটনায় শহিদ সেনাকর্মীদের বেশিরভাগই বিহার রেজিমেন্টের। এতে ডোগরা রেজিমেন্টের ২ সেনাও শহিদ হয়েছেন। সূত্র: এবিপি


মন্তব্য