kalerkantho

25th march banner

অর্ডার দিলে ৩০ মিনিটেই মিলবে কনডম

কালের কণ্ঠ অনলাইন   

১৪ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:১৮



অর্ডার দিলে ৩০ মিনিটেই মিলবে কনডম

কনডম চাই! বুকে যতই ব্যথা থাক, মুখে এই কথাটা দোকানদারকে প্রকাশ্যে বলতে অনেকেরই গলা শুকিয়ে যায়। কাশ্মীর থেকে কন্যাকুমারীতে বিপ্লব, আন্দোলন, আজাদির বহু বীরপুঙ্গব রয়েছেন। তবে বাৎস্যায়নের আপন দেশে শারীরিক প্রয়োজনীয়তার কথা মুখ ফুটে বলতে অতি বড় সাহসীরও মুখ থেকে কথা সরে না।

তবে এবার গোপন কথাটি গোপনই রইবে। আর অর্ডার দেওয়ার ৩০ মিনিটের মধ্যেই হাতের কাছে চলে আসবে প্রয়োজনের জিনিসটা। কনডম, গর্ভনিরোধক ওষুধ, প্রেগন্যান্সি টেস্ট কিট– সবই মিলবে অর্ডার মাফিক। ২৪ ঘণ্টার এই সুবিধা দিচ্ছে ভারতের গুরুগ্রামের ‘এসএমএস কন্ট্রাসেপ্টিভ’ নামের এক স্টার্টআপ কোম্পানি। ফোন কল, এসএমএস, হোয়াটসঅ্যাপ কিংবা স্ন্যাপচ্যাট – পছন্দ অনুযায়ী যেকোনও মাধ্যমে দেওয়া যেতে পারে অর্ডার। অর্ডার লক হওয়ার আধ ঘণ্টার মধ্যেই প্রয়োজনের জিনিস গ্রাহকের হাতে তুলে দিচ্ছে সংস্থা।

নতুন এই কোম্পানির প্রতিষ্ঠাতা ১৮ বছরের শিরহান শেঠ। এখনও স্নাতকের গণ্ডি পার হননি শিরহান। বাণিজ্য ও রাষ্ট্রবিজ্ঞান নিয়ে পড়ছেন ও পি জিন্দল বিশ্ববিদ্যালয়ে।  

নিজের ও আশেপাশের মানুষগুলোর সমস্যা দেখেই এই পরিকল্পনা মাথায় আসে সদ্য প্রাপ্তবয়স্ক হওয়া এই যুবকের। আপাতত গুরুগ্রামের মধ্যেই মিলবে তাঁর কোম্পানির পরিষেবা। পরে দিল্লিসহ সারা ভারতে চালু হবে এই ডেলিভারি সিস্টেম।


মন্তব্য