kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।


পাকিস্তানে ঈদগাহে আত্মঘাতী বোমা হামলা, পুলিশসহ আহত ১৩

কালের কণ্ঠ অনলাইন   

১৪ সেপ্টেম্বর, ২০১৬ ০৯:০৮



পাকিস্তানে ঈদগাহে আত্মঘাতী বোমা হামলা, পুলিশসহ আহত ১৩

পাকিস্তানের শিকারপুরের খানপুর তেহশিলে ঈদের নামাজ চলাকালীন দুটি পৃথক আত্মঘাতী বোমা হামলায় পাঁচ পুলিশসহ অন্তত ১৩ জন আহত হয়েছেন। সোমবারের ঈদের নামাজ চলাকালে এই বোমা হামলা হয় বলে জানিয়েছে দ্য ডন।

তবে পুলিশ সদস্যরা ঈদের মূল জামাতে হামলার চেষ্টা ব্যর্থ করে দেন।
 
ডন পুলিশের বরাত দিয়ে জানায়, ঈদের জামাত চলাকালীন চার আত্মঘাতী হামলাকারী খানপুরে অনুপ্রবেশ করে। এদের মধ্যে দুজন ঈদ জামাতের মাঠে হামলার চেষ্টা করে। এদের মধ্যে একজন আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটায়। এতে দুই পুলিশসহ ১০ জন আহত হন। অপর হামলাকারী পালিয়ে যায় বলে জানিয়েছে পুলিশের সূত্রগুলো। অপর দুই হামলাকারী ইমামবারগাহ লক্ষ্য করে এগিয়ে যাওয়ার চেষ্টা করে, কিন্তু সন্দেহজনক গতিবিধি লক্ষ করে পুলিশ তাদের বাধা দেয়।

তল্লাশির জন্য থামানোর সঙ্গে সঙ্গেই এক হামলাকারী আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটায়, এতে তিন পুলিশ কর্মকর্তা আহত হন। অপর হামলাকারীও একজন আত্মঘাতী বোমা হামলাকারী হতে পারেন সন্দেহে তাকে ঘটনাস্থলে গুলিতে আহত করে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তা বাহারদিন কেরিও। আহত পুলিশ কর্মকর্তাদের মধ্যে একজনের অবস্থা সংকটজনক বলে জানিয়েছেন তিনি। হামলার চেষ্টাকালে ইমামবারগাহের ভিতরে কয়েক শ মুসল্লি ছিলেন বলেও জানিয়েছেন তিনি।

 


মন্তব্য