kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


কার্ফুর মধ্যেও ঈদে রক্তাক্ত কাশ্মীর, মৃত ১, আহত বহু

কালের কণ্ঠ অনলাইন   

১৩ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:০৭



কার্ফুর মধ্যেও ঈদে রক্তাক্ত কাশ্মীর, মৃত ১, আহত বহু

কড়া নিরাপত্তার মধ্যেও রক্তাক্ত হলো ঈদের কাশ্মীর। বান্দিপোরায় নিরাপত্তারক্ষী বাহিনীর সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষে একজন নিহত হয়েছে।

আহত হয়েছে বহু মানুষ। ঈদের দিনে অশান্তি এড়াতে জম্মু ও কাশ্মীরের ১০টি জেলায়ই কার্ফ্যু জারি করা হয়। স্বাধীনতার পর থেকে ঈদে এই প্রথম এমন অভিজ্ঞতার সাক্ষী হল ভূস্বর্গবাসী।

একে কার্ফু, তার ওপর বিচ্ছিন্নতাবাদীদের ডাকা বনধ। সবমিলিয়ে ঈদের দিনে একেবারে শুনশান উপত্যকার রাস্তাঘাট। বন্ধ রয়েছে বেকারি, মিষ্টির দোকান। বাজারঘাটও প্রায় জনমানবহীন। স্থানীয় মসজিদেই ঈদের নমাজ পড়ার নির্দেশ দিয়েছে প্রশাসন। পরিস্থিতি ঘোরালো হতে পারে আঁচ করে ফের সরকারি সংস্থা বিএসএনএল ছাড়া সমস্ত মোবাইল নেটওয়ার্ক বন্ধ করে দিয়েছে৷ আগামী ৭২ ঘণ্টা বন্ধ থাকবে ব্রডব্যান্ড পরিসেবা৷
ভারতীয় সেনা ও নিরাপত্তরক্ষীরা মূলত বিএসএনএল ব্যবহার করেন৷ একমাত্র তাঁদের যোগাযোগের কথা মাথায় রেখেই বিএসএনএল-কে ছাড় দেওয়া হয়েছে৷ গোয়েন্দাদের আশঙ্কা মোবাইল ও ইন্টারনেট মারফত্ লোক ক্ষ্যাপানোর কাজ করত বিচ্ছিন্নতাবাদীরা৷ সব মিলিয়ে ঈদের সকাল থেকেই উপত্যকায় চাপা উত্তেজনা অব্যাহত৷ ড্রোন ও হেলিকপ্টারে আকাশ থেকে চলছে নজরদারি।

 


মন্তব্য