kalerkantho


পাকিস্তানে ঈদের জামাতে বোমা হামলা, আহত ১৩

কালের কণ্ঠ অনলাইন   

১৩ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:২০



পাকিস্তানে ঈদের জামাতে বোমা হামলা, আহত ১৩

পাকিস্তানের শিকারপুরের খানপুর তেহশিলে ঈদের নামাজ চলাকালীন দুটি পৃথক আত্মঘাতী বোমা হামলায় অন্তত ১৩ জন আহত হয়েছেন। গতকাল সোমবারের এই বোমা হামলায় আহতদের মধ্যে পাঁচ পুলিশ সদস্য রয়েছেন বলে জানিয়েছে দ্য ডন। পুলিশ সদস্যরা ঈদের মূল জামাতে হামলার চেষ্টা ব্যর্থ করে দেন।  

পুলিশের সূত্রগুলো জানিয়েছে, ঈদের জামাত চলাকালে চার আত্মঘাতী হামলাকারী খানপুরে অনুপ্রবেশ করে। এদের মধ্যে দুজন ঈদ জামাতের মাঠে হামলার চেষ্টা করে। এদের মধ্যে একজন আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটায়। এতে দুই পুলিশসহ ১০ জন আহত হন। অপর হামলাকারী পালিয়ে যায় বলে জানিয়েছে পুলিশের সূত্রগুলো।  

এ ব্যাপারে পুলিশ কর্মকর্তা বাহারদিন কেরিও জানিয়েছেন, অপর দুই হামলাকারী ইমামবারগাহ লক্ষ্য করে এগিয়ে যাওয়ার চেষ্টা করে, কিন্তু সন্দেহজনক গতিবিধি লক্ষ করে পুলিশ তাদের বাধা দেয়। তল্লাশির জন্য থামানোর সঙ্গে সঙ্গেই এক হামলাকারী আত্মঘাতী বিস্ফোরণ ঘটায়। এতে তিন পুলিশ কর্মকর্তা আহত হন।

তিনি আরো জানান, অপর হামলাকারীও একজন আত্মঘাতী বোমা হামলাকারী হতে পারেন সন্দেহে তাকে ঘটনাস্থলে গুলি করে আহত করে গ্রেপ্তার করা হয়।

আহত পুলিশ কর্মকর্তাদের মধ্যে একজনের অবস্থা সংকটজনক বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তা বাহারদিন। হামলার চেষ্টাকালে ইমামবারগাহের ভিতরে কয়েক শ মুসল্লি ছিলেন বলেও জানান তিনি।

জানা গেছে, বিস্ফোরণে আহতদের শিকারপুরের হাসপাতালগুলোতে ভর্তি করা হয়েছে। এদিকে, তাৎক্ষণিকভাবে এ হামলার দায় স্বীকার করেনি কোনো গোষ্ঠী।


মন্তব্য