kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


নিজের মেয়েকে যৌন হয়রানি করেছেন রাজস্থানের মুখ্যসচিব!

কালের কণ্ঠ অনলাইন   

১২ সেপ্টেম্বর, ২০১৬ ১৮:৩০



নিজের মেয়েকে যৌন হয়রানি করেছেন রাজস্থানের মুখ্যসচিব!

এবার নিজের মেয়েকে যৌন হেনস্থা করার গুরুতর অভিযোগ উঠল ভারতের রাজস্থানের মুখ্যসচিব ওম প্রকাশ মিনার বিরুদ্ধে। ওম প্রকাশের স্ত্রী আইআরএস (ইন্ডিয়ান রেভিনিউ সার্ভিস) অফিসার গীতা সিংদেও এই অভিযোগ এনেছেন।

গীতার অভিযোগ, তার মেয়েকে ১৩ বছর বয়সে নিজের বাবার হাতে যৌন হেনস্থার সম্মুখীন হতে হয়। গীতার কথা অনুযায়ী, তার মেয়ে নিজের অভিযোগ সংবলিত একটি লিখিত বিবৃতি মহামান্য হাইকোর্টে জমা দিয়েছে এবং তিনি নিজেও তার আইনজীবির সঙ্গে পরামর্শ করে এবিষয়ে একটি স্বতন্ত্র মামলা দায়ের করবেন বলে ঠিক করেছেন।

তার মেয়ের প্রতি যে অন্যায় হয়েছে তার বিশদ বর্ণনা দিয়ে গীতা সিংদেও একটি চিঠি পাঠিয়েছেন প্রধানমন্ত্রীর দফতরে এবং সেই চিঠিতে তিনি গোটা বিষয়টিতে প্রধানমন্ত্রীর অনুমতিক্রমে তদন্ত দাবি করেছেন বলে জানা যাচ্ছে।

এদিকে, বিগত দু'বছর ধরে মিনা ও তার স্ত্রী গীতা আলাদা থাকছিলেন এবং অতীতে গীতা তার স্বামীর বিরুদ্ধে পারিবারিক হিংসা ও নৃশংসতার অভিযোগ এনে মামলা দায়ের করেছিলেন। এর পাশাপাশি মিনা ও গীতার মেয়ে তার বাবার কাছ থেকে খোরপোশ চেয়েও একটি মামলা করেছিল।

এদিন গীতা সিংদেও জানিয়েছেন, “আমাদের মামলাগুলো আদালতে বিচারাধীন। আমি ও আমার মেয়ে এতদিন যৌন হেনস্থার ব্যাপারে চুপ করে ছিলাম, কিন্তু এখন আমার স্বামীর দিক থেকে চাপ আসায় বাধ্য হয়ে এই বিষয়টি সামনে এনেছি। মিনা অত্যন্ত প্রভাবশালী হওয়ায়, পুলিশ ওর বিরুদ্ধে কোনোরকম তদন্ত করছে না।

তবে অভিযোগের ব্যপারে অভিযুক্ত মুখ্যসচিব ওম প্রকাশ মিনা মুখে কুলুপ এঁটেছেন।


মন্তব্য