kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


স্পেনে ট্রেন দুর্ঘটনায় নিহত ৪, আহত ৪৭

কালের কণ্ঠ অনলাইন   

১০ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:৩১



স্পেনে ট্রেন দুর্ঘটনায় নিহত ৪, আহত ৪৭

স্পেনের উত্তর-পশ্চিমাঞ্চলে পোরিনোর কাছে যাত্রীবাহী ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনায় কমপক্ষে চারজন নিহত হয়েছেন। এ ঘটনায় আরো ৪৭ জন আহত হয়েছেন বলে জানায় বিবিসি।

পর্তুগাল থেকে প্রায় ৬০ জন যাত্রী নিয়ে স্পেনে আসা ট্রেনটি শুক্রবার সকাল ৯টা ৩০ মিনিটে স্টেশনে ঢোকার মুখে লাইনচ্যুত হয়। এ ঘটনায় ট্রেনটির পর্তুগিজ চালক, স্পেনীয় কন্ডাক্টর, একজন মার্কিন পর্যটক ও অপর এক স্পেনীয় নিহত হন। স্পেনের ভিগো শহরের দক্ষিণের টাউন ও পোরিনো পর্তুগাল সীমান্তের নিকটবর্তী। ট্রেনটি পর্তুগালের পোর্তো থেকে ভিগো যাচ্ছিল।
 
২০১৩ সালে এই অঞ্চলে হওয়া অপর এক ট্রেন দুর্ঘটনায় ৭৯ জন নিহত ও ১৭০ জন আহত হয়েছিল। ট্রেনের সামনের অংশটি বেশ ক্ষতিগ্রস্ত হলেও শেষ দুটি বগি প্রায় অক্ষত ছিল। স্পেনীয় গণমাধ্যমের খবরে জানানো হয়েছে, অনেক যাত্রী ক্ষতিগ্রস্ত ট্রেনটি থেকে পায়ে হেঁটে বেরিয়ে আসতে পেরেছেন। ঘটনাস্থলেই নিহতদের মধ্যে অন্তত তিনজনের মৃত্যু হয়, অপরজন হাসপাতালে মারা যান।
 
এল পায়িস সংবাদপত্রের প্রতিবেদনে বলা হয়েছে, লাইনচ্যুত ট্রেনটি একটি সেতুর একটি অংশে আঘাত করেছে বলে ধারণা করা হচ্ছে। প্রকাশিত ছবিতে মনে হয়েছে লাইনচ্যুত ট্রেনটি লাইনের পাশের একটি সিগন্যাল টাওয়ারেও আঘাত করেছে। ঘটনার বিষয়ে একটি তদন্ত শুরু করে ট্রেনের রেকর্ড বিশ্লেষণ শুরু করেছে কর্তৃপক্ষ। জরুরি বিভাগের কর্মীদের আশঙ্কা, ট্রেনের ক্ষতিগ্রস্ত অংশের মধ্যে হয়ত আরো একটি মৃতদেহ আটকা পড়ে আছে।

 


মন্তব্য