kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


অবশেষে গ্রেপ্তারের ২১ মাস পর জামিন পেলেন মদন মিত্র

কালের কণ্ঠ অনলাইন   

৯ সেপ্টেম্বর, ২০১৬ ২২:৫৯



অবশেষে গ্রেপ্তারের ২১ মাস পর জামিন পেলেন মদন মিত্র

অবশেষে সারদাকাণ্ডে গ্রেপ্তার প্রাক্তন মন্ত্রী মদন মিত্রের জামিন মঞ্জুর করল আলিপুর জেলা ও দায়রা আদালত। ২১ মাস জেল খাটার পর জামিন পেলেন প্রাক্তন পরিবহনমন্ত্রী।

শুক্রবার জামিনের আর্জি মামলার রায়ে বিচারক জানান, ৩০ লাখ টাকা সিওরিটি বন্ডে মদন মিত্রের জামিন মঞ্জুর করা হল। তাঁকে সিবিআইয়ের কাছে পাসপোর্ট জমা রাখতে হবে এবং কলকাতা ছেড়ে বাইরে যেতে পারবেন না মদন মিত্র। সপ্তাহে একদিন করে সিবিআইয়ের কাছে হাজিরা দিতে হবে।

শুক্রবার জামিন পেলেও, সম্ভবত শনিবার জেল থেকে ছাড়া পাবেন মদন মিত্র। প্রথমে শনিবার আলিপুর নিম্ন আদালতে যাবে রায়ের কপি। তারপর আলিপুর জেল থেকে মুক্তি পাবেন মদন মিত্র।

মদন মিত্রর জামিনের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টে যাবে সিবিআই। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সূত্রে খবর, রায়ের কপি হাতে পাওয়ার ২-১ দিনের মধ্যেই হাইকোর্টে জামিন খারিজের আবেদন জানাবে তারা। সিবিআইয়ের যুক্তি, গতবার যখন নিম্ন আদালত জামিন মঞ্জুর করেছিল, তখন প্রভাবশালী তত্ত্বে মদন মিত্রের জামিন খারিজ করে দিয়েছিল হাইকোর্ট। সিবিআই সূত্রে খবর, এই যুক্তিতেই জামিন খারিজের আবেদন জানাতে চলেছে তারা।

বৃহস্পতিবার, মদনের জামিন মামলার শুনানিতে প্রভাবশালী তত্ত্ব খারিজে মরিয়া চেষ্টা চালায় সিবিআই। এমনকি ‘মরা হাতি লাখ টাকা’ এই মন্তব্যও করেন সিবিআইয়ের আইনজীবী। যদিও সারদাকাণ্ডে প্রাক্তন মন্ত্রীর জামিন মঞ্জুর করল আলিপুর জেলা ও দায়রা আদালত।

সূত্র: এবিপি আনন্দ


মন্তব্য