kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


ঋণ পরিশোধ করতে কোলের সন্তানকে বিক্রি করলেন দম্পতি!

কালের কণ্ঠ অনলাইন   

৯ সেপ্টেম্বর, ২০১৬ ২১:০৭



ঋণ পরিশোধ করতে কোলের সন্তানকে বিক্রি করলেন দম্পতি!

মা-বাবা ঋণে জর্জরিত। তাই বিপুল ঋণ পরিশোধ করতে শেষ পর্যন্ত কোলের সন্তানকেই বিক্রি! হ্যাঁ, এমনই নির্মম ঘটনার সাক্ষী হলো কানপুর।

দেনা মেটাতে সন্তানকে বিক্রি করার অভিযোগ উঠল এক দম্পতির বিরুদ্ধে। ওই দম্পতি ও যে ব্যক্তি শিশুটিকে কিনেছে সকলকেই গ্রেপ্তার করেছে পুলিশ।

পুলিশ সূত্রের খবর, ভারতের কানপুরের বাবুপুরওয়া এলাকায় একটি চায়ের দোকান রয়েছে খালিদ ও তাঁর স্ত্রী সইদার (৩৫)। ওই দম্পতি কিছু লোকের থেকে চড়া সুদে ৫০ হাজার টাকা ধার করেছিলেন। কিন্তু ঋণের টাকা কিছুতেই মেটাতে পারছিলেন না। ঋণ শোধ করতে গিয়ে দেনা আরও বাড়ছিল। এদিকে পাওনাদাররা টাকা চেয়ে নানা ভাবে হেনস্থা করা শুরু করে ওই দম্পতির। শেষ পর্যন্ত ধার পরিশোধ করতে ছোট ছেলে ফৈয়াজকে বিক্রির সিদ্ধান্ত নেন তাঁরা।

গত ২০ জুলাই হারুন নামে স্থানীয় এক কার্পেট ব্যবসায়ীর কাছে ১ লক্ষ ৬০ হাজার টাকায় সন্তানকে বিক্রি করে দেন ৫ সন্তানের মা-বাবা খালিদ ও সইদা। বিক্রির কিছু দিন পরেই ওই দম্পতি ঠিক করেন, সন্তানকে ফেরাতে হবে এবং থানায় একটি মিসিং ডায়েরি করেন। ২২ জুলাই পুলিশ তদন্তে নেমে জানতে পারে সন্তানকে তাঁরা বিক্রি করেছেন। খালিদের বাড়ি থেকে ৬০ হাজার টাকা নগদ উদ্ধার করেছে পুলিশ।


মন্তব্য