kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


ভারতে নৌবাহিনীর রিক্রুট কেন্দ্রে পদদলিত হয়ে বহু আহত

কালের কণ্ঠ অনলাইন   

৯ সেপ্টেম্বর, ২০১৬ ১২:০৪



ভারতে নৌবাহিনীর রিক্রুট কেন্দ্রে পদদলিত হয়ে বহু আহত

ভারতের মুম্বাইয়ের মালাদে দেশটির নৌবাহিনীর একটি ঘাঁটিতে নতুন সদস‌্য সংগ্রহের সময় জড়ো হওয়া হাজারো প্রার্থীর হুড়োহুড়িতে পদদলিত হয়ে অনেকে আহত হয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

এনডিটিভি বলছে, শুক্রবার সকালে আইএনএস হামলা নামের নৌবাহিনীর এই প্রশিক্ষণ কেন্দ্রটিতে প্রায় ৬ হাজার প্রার্থী জড়ো হওয়ার পর পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়।

কিন্তু কর্তৃপক্ষ আশা করেছিল, ৪ হাজার প্রার্থী আসতে পারেন। এই বিপুল সংখ‌্যক প্রার্থীর বড় একটি অংশ গেট দিয়ে একসঙ্গে ঢোকার চেষ্টা চালালে হুড়োহুড়ির সৃষ্ট হয়। এতে পদদলিত হয়ে আহত হন অনেকে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন‌্য পুলিশ লাঠিচার্জ করে।

তবে নৌবাহিনীর পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে দুই ব‌্যক্তি আহত হয়েছেন এবং তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানানো হয়। বিবৃতিতে বলা হয়, "আমরা স্বেচ্ছাসেবীদের কাছ থেকে ভালো সাড়া পাওয়ার প্রত‌্যাশা করেছিলাম। "

বিবৃতিতে আরো বলা হয়, অপ্রত‌্যাশিত সাড়া পাওয়া গিয়েছিল এবং ভিড় নিয়ন্ত্রণে দিনের শুরুর দিকে কিছুটা বিভ্রান্তির সৃষ্টি হয়েছিল। অবশ‌্য পরবর্তী সময়ে স্থানীয় পুলিশ এবং নৌবাহিনীর কর্মকর্তারা তা অত‌্যন্ত দক্ষতার সঙ্গে নিয়ন্ত্রণ করতে সক্ষম হন।


মন্তব্য