kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


ফেসবুকে প্রেম, ৯৫ লাখ টাকা খোয়ালেন ৬৪ বছরের বৃদ্ধা!

কালের কণ্ঠ অনলাইন   

৯ সেপ্টেম্বর, ২০১৬ ০২:১০



ফেসবুকে প্রেম, ৯৫ লাখ টাকা খোয়ালেন ৬৪ বছরের বৃদ্ধা!

স্বামী মারা গিয়েছেন আগেই। একমাত্র মেয়ে বিদেশে কর্মরত।

একাকীত্ব ক্রমশ গ্রাস করেছিল ৬৪ বছর বয়সী বিধবা মহিলাকে। ফেসবুকে আলাপ হওয়া অজ্ঞাতপরিচয় এক বন্ধুর সঙ্গে আলাপ ধীরে ধীরে গভীর বন্ধুত্বে পরিণত হয়। শেষ পর্যন্ত লন্ডন নিবাসী ফেসবুকের সেই বন্ধুর প্রেমেই পড়ে যান ভারতের পুণের বাসিন্দা ওই মহিলা। দু’জনে বিয়ে করবেন বলেও ঠিক করেন। কিন্তু আচমকাই প্রেমিক বদলে হয়ে গেল প্রতারক। প্রেমিকার প্রায় ৯৫ লক্ষ টাকা হাতিয়ে আপাতত উধাও সেই প্রেমিক।
একটি সর্বভারতীয় ইংরেজি দৈনিকে প্রকাশিত খবর অনুযায়ী, নিজেকে লন্ডনের বাসিন্দা বলে দাবি করা ওই ব্যক্তি মহিলার কাছে নিজেকে হার্লে বেনসন বলে পরিচয় দেয়। এরপরে পুণের মডেল কলোনির বাসিন্দা ৬৪ বছরের ওই মহিলার সঙ্গে নিজের মোবাইল নম্বরও বদল করে ওই ব্যক্তি। ফেসবুক ছাড়াও এসএমএস চালাচালি, হোয়াটস অ্যাপে একে অপরকে মেসেজ পাঠানো শুরু হয়। মাস দু’য়েক আগে মহিলাকে প্রপোজ করে সে, বিয়ের প্রতিশ্রুতিও দেয়। এমনকী লন্ডন থেকে পুণেতে এসে বসবাস শুরু করবে বলেও ওই মহিলাকে জানায় ওই প্রতারক।
এর পরে গত ২৭ জুলাই মহিলাকে ফোন করে তাঁর প্রেমিক জানায়, লন্ডন থেকে পাকাপাকিভাবে ভারতে আসছে সে। তার সঙ্গে ৯৫ টাকা এবং বেশ কিছু সোনা ও হিরে নিয়ে আসছে সে। ঠিক তার দু’দিন বাদে ফের মহিলাকে ফোন করে ওই ব্যক্তি জানায়, দিল্লি বিমানবন্দরে নামার পরেই ভারতের শুল্ক বিভাগ থেকে ওই ব্যক্তিকে আটকানো হয়েছে। সঙ্গে থাকা সোনা এবং হিরের জন্য জরিমানা দিতে হবে তাকে। তার সঙ্গে টাকা না থাকায় নিজের প্রেমিকাকে ৯৫ লক্ষ টাকা পাঠাতে বলে ওই প্রতারক। একটি ব্যাংক অ্যাকাউন্ট নম্বরও পাঠায় সে। সেই অ্যাকাউন্টে ওই মহিলা টাকা পাঠানোর পরেই টাকা হাতিয়ে নিয়ে নিজের মোবাইল বন্ধ করে দেয় ওই ব্যক্তি। পুলিশ জানিয়েছে, রীতিমতো নিজের একটি জমি বিক্রি করে ওই টাকা দিয়েছিলেন ওই মহিলা। জানা গিয়েছে, তিনি কেন্দ্রীয় সরকারের একটি নামকরা গবেষণা কেন্দ্রের প্রাক্তন অধ্যাপক। শেষ পর্যন্ত তিনিও প্রেমের ফাঁদে পড়ে প্রায় কোটি টাকা হারালেন।
আপাতত ওই ভিনদেশি প্রেমিককে খুঁজছে পুলিশ। আর সেই ‘প্রেমিক’ হয়তো ফের কোনও প্রেমিকার খোঁজ চালাচ্ছে। - ওয়েবসাইট


মন্তব্য