kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


‘অসভ্য মেয়ে, টাইট জিন্সটা খুলে ফেল’

কালের কণ্ঠ অনলাইন   

৮ সেপ্টেম্বর, ২০১৬ ০১:৫০



‘অসভ্য মেয়ে, টাইট জিন্সটা খুলে ফেল’

টাইট জিন্স পরায় এক নারীকে তা খুলে ফেলতে বললেন মৌলবী ক্রিসোনি হেন্ডারসন। জিন্স পরার কারণে ওই মুসলিম নারীকে প্রকাশ্যে অপমান করেন ক্রিসোনি ।

নূর অলনিয়াইমি বলে ওই নারী এরপর হেন্ডারসনের বিরুদ্ধে জাতি ও ধর্মীয় অবমাননার একটি অভিযোগ দায়ের করেন। ঘটনাটি ঘটে বার্মিংহাম । এমনকি তিনি ওই নারীকে তার টাইট জিন্স খুলে ফেলতে বলেন। এবং শয়তান বলে তাঁকে গালাগালি দিয়ে নারীর বাড়িও পুড়িয়ে দেয়ার ও ভয় দেখায় । তবে হ্যান্ডারসন এই সমস্ত অভিযোগই অস্বীকার করেছেন। ঘটনাটি ঘটে ৪ঠা জুলাই। হ্যান্ডারসন মূলত কাঠ বেকার। রাস্তায় রাস্তায় ধর্মীয় বানী প্রচার করে বেড়ান তিনি।

কোর্টের মধ্যে দাঁড়িয়ে ওই নারী জানান প্রকাশ্য রাস্তায় এভাবে অপমান করায় অনেকেই তাঁর দিকে অপমান সূচক মন্তব্য ছুঁড়ে দেন। এমনকি হ্যান্ডারসনরা দল বেঁধে থাকায় পুলিশও শুধু নূরকে সঙ্গে নিয়ে সুরক্ষিত জায়গাতে পৌঁছে দেয় বলেই নূর জানিয়েছেন । নূর জানান যে ভাষায় এবং যে ভঙ্গিতে হ্যান্ডারসন কথা বলছিলেন তা সত্যি ভিতী দায়ক। নূর জানান প্রকাশ্য রাস্তায় দাঁড়িয়ে সেদিন আইএস র প্রতি হ্যান্ডারসন তার বিশ্বাস ও প্রকাশ করেছিলেন। তবে পুলিশের খাতায় হ্যান্ডারসনের বিরুদ্ধে এর আগেও কিছু অভিযোগ জমা পরেছে। পুরো ঘটনাটি খতিয়ে দেখছে পুলিশ।

সূত্র: এই সময়


মন্তব্য