kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


মেক্সিকোতে হারিকেন নিউটনের আঘাতে নিহত ২

কালের কণ্ঠ অনলাইন   

৭ সেপ্টেম্বর, ২০১৬ ১২:৫৮



মেক্সিকোতে হারিকেন নিউটনের আঘাতে নিহত ২

মেক্সিকোর উত্তর-পশ্চিমাঞ্চলে হারিকেন নিউটনের আঘাতে একটি মাছ ধরার নৌকা ডুবে দুইজনের প্রাণহানি হয়েছে। এ ঘটনায় নিখোঁজ রয়েছেন আরও তিনজন।

মঙ্গলবার দেশটির বাজা ক্যালিফোর্নিয়া উপদ্বীপ এলাকায় এ ঘটনা ঘটে বলে আজ বুধবার আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানায়। দেশটির নাগরিক সুরক্ষা বিভাগের পরিচালক মার্কো অ্যানটোনিউ ভাজকোয়েজ জানান, লা রিবারা ও কাবো পালমোর কাছে লাস ব্যারেনক্যাস সমুদ্র সৈকত থেকে দুই জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

নিউটনের আঘাত হানার বিষয়ে জরুরি সতর্কতা জারি করা হয়েছিলো। নিহত ও নিখোঁজরা তা অনুসরণ করেননি বলেও জানান তিনি। এদিকে, হারিকেন নিউটন মোকাবেলায় বাজা ক্যালিফোর্নিয়া সরকার ১৬ হাজার মানুষের জন্য বেশ কয়েকটি আশ্রয়কেন্দ্র খুলেছে। সোমবার রাত থেকে স্থানীয় নদীবন্দর, বাজা ও প্রশান্ত মহাসাগরের উপকূলবর্তী অন্যান্য এলাকায় ছোট নৌকা চলাচলের বন্দর বন্ধ করে দেওয়া হয়েছে। বিমানের ফ্লাইট বন্ধ করা হয়েছে।

বাজা ক্যালিফোর্নিয়া রাজ্যের পশ্চিম উপকূল এবং দক্ষিণের কাবো সান লুকাসে হারিকেন সতর্কতা জারি করেছে। এরআগে ২০১৪ সালের সেপ্টেম্বরে লস কাবোসে হারিকেন ওদিলের আঘাতে কমপক্ষে ছয়জনের প্রাণহানি হয়। ওই সময় অনেক পর্যটক আটকা পড়েছিলেন এবং প্রায় শত কোটি টাকা ডলার আর্থিক ক্ষয়ক্ষতি হয়েছিলো।

 


মন্তব্য