kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


মোবাইল ফোনে অভিনব উপায়ে গাঁজা পাচার, আটক ৩ শিক্ষার্থী

কালের কণ্ঠ অনলাইন   

৭ সেপ্টেম্বর, ২০১৬ ১২:৪২



মোবাইল ফোনে অভিনব উপায়ে গাঁজা পাচার, আটক ৩ শিক্ষার্থী

ভারতের কেরালায় কয়েকজন শিক্ষার্থী মোবাইল ফোনের ভেতর অভিনব উপায়ে গাঁজা পাচার করতে গিয়ে ধরা পড়েছে। জানা গেছে, তারা এভাবে শুধু গাঁজাই নয়, নিষিদ্ধ ট্যাবলেটও পাচার করছিল।

এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে ইন্ডিয়ান এক্সপ্রেস।
এর আগে বিভিন্ন স্থানে নিষিদ্ধ দ্রব্য লুকাতে গিয়ে ধরা পড়েছে বহু মানুষ। কিন্তু মোবাইল ফোনের ভেতর লুকিয়ে গাঁজা নেওয়ার বিষয়টি এর আগে ধরা পড়েনি। এছাড়া ভারতের পার্লামেন্টেও গাঁজা ধরা পড়েছে, যা নিন্দিত হয়। তবে এবার শিক্ষার্থীরাও এ কাজ করে শাস্তির মুখোমুখি হলো।
জানা গেছে, কেরালার তিনজন শিক্ষার্থী তাদের মোবাইল ফোন খুলে তার ব্যাটারির পেছনে গাঁজার পাতা লুকিয়ে রাখে। এ অবস্থায় তারা একটি পুলিশ চেকপোস্ট পার হওয়ার সময় পুলিশের সন্দেহ হয়। এ সময় কেরালার ভান্ডিপেরিয়ার চেক পোস্টের পুলিশ অফিসার তাদের সতর্কভাবে সার্চ করেন। এ সময় প্রথমে কোনো কিছু পাওয়া না গেলেও শেষ পর্যন্ত মোবাইল ফোনের ব্যাটারির পেছন থেকে গাঁজা ও অন্যান্য নিষিদ্ধ ওষুধের সন্ধান পাওয়া যায়।
অবৈধ সামগ্রী বহনের অভিযোগে তিন শিক্ষার্থীকে গ্রেপ্তার করে পুলিশ। আটকদের মধ্যে দুই জনের বয়স ১৮ বছরের কম।
এ বিষয়ে এক্সাইজ ইন্সপেক্টর সুনিল রাজ বলেন, ‘‘তারা শিক্ষার করেছে গাঁজা ও অন্য নিষিদ্ধ ওষুধগুলো তারা ক্যামবাম থেকে কিনেছে। এছাড়া তারা যে সূত্র থেকে এগুলো কিনেছে তার তথ্যও দিয়েছে। এটি তারা তামিল নাড়ুর যে স্থান থেকে কিনেছে সেখানকার পুলিশকে বিষয়টি অবহিত করা হয়েছে। ’
পুলিশ অফিসাররা জানিয়েছেন, তাদের মোবাইল ফোনগুলো পরীক্ষা করার সময় সেগুলো অচল অবস্থায় পাওয়া যায়। এরপরই সন্দেহবশত সেগুলো খুলে এ নিষিদ্ধ সামগ্রীগুলো উদ্ধার করা হয়।


মন্তব্য