kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


সিরিয়ায় ধারাবাহিক বোমা হামলায় ২৩ জন নিহত

কালের কণ্ঠ অনলাইন   

৫ সেপ্টেম্বর, ২০১৬ ২১:২৮



সিরিয়ায় ধারাবাহিক বোমা হামলায় ২৩ জন নিহত

সিরিয়ায় সরকার নিয়ন্ত্রিত অধিকাংশ এলাকায় সোমবার ধারাবাহিক বোমা হামলায় কমপক্ষে ২৩ জন নিহত ও আরো বহু আহত হয়েছে। সরকারি সংবাদমাধ্যম একথা জানায়।


সরকার নিয়ন্ত্রিত তার্তুস, হোমস ও হাসাকেহতে এসব বোমার বিস্ফোরণ ঘটানো হয়। হাসাকের অধিকাংশ এলাকা কুর্দি বাহিনীর সদস্যরা নিয়ন্ত্রণ করলেও সেখানে সরকারি বাহিনীর উপস্থিতি রয়েছে।
রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়, তার্তুস নগরীর উপকণ্ঠে জোড়া বোমা হামলার ঘটনায় কমপক্ষে ১১ জন নিহত ও ৪৫ জন আহত হয়েছে। এটি প্রেসিডেন্ট বাশার আল-আসাদের সরকারের একটি শক্তিশালী ঘাঁটি।
রাষ্ট্রীয় টেলিভিশনের খবরে বলা হয়, ‘আরজুনা সেতুতে দুই দফা সন্ত্রাসী হামলা চালানো হয়। এর প্রথমটি চিল একটি গাড়ি বোমার বিস্ফোরণ এবং দ্বিতীয়টি ছিল একটি আত্মঘাতী হামলা। সেখানে প্রথম দফার হামলা চালানোর পর লোকজন আহতদের উদ্ধারে এগিয়ে আসলে দ্বিতীয় দফার আত্মঘাতী বোমা হামলাকারী তার বিস্ফোরক বেল্টের বিস্ফোরণ ঘটায়। ’
এছাড়াও হাসাকেহ নগরীতে ইসলামিক স্টেট গ্রুপের সদস্যরা প্রায় হামলা চালিয়ে থাকে। জুলাই মাসেও সেখানে হামলা চালানো হয়। এসময় নগরীর একটি বেকারির বাইরে এক বোমা হামলায় কমপক্ষে ১৬ জন নিহত হয়।
রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়, হোমস নগরীর পার্শ্ববর্তী আল-জহরা প্রবেশ পথে একটি গাড়ি বোমা হামলায় কমপক্ষে তিনজন নিহত হয়।
উল্লেখ্য, ২০১১ সালের মার্চ মাস থেকে সরকার বিরোধী বিক্ষোভকারীদের সাথে সংঘর্ষ শুরু হওয়ার পর থেকে তার্তুসে সবচেয়ে ভয়াবহ সংঘাত ছড়িয়ে পড়ে।
সিরিয়ায় সংঘাতের কারণে দেশে অর্ধেকেরও বেশী লোক গৃহহীন হয়ে পড়ে।


মন্তব্য