kalerkantho

শুক্রবার । ২ ডিসেম্বর ২০১৬। ১৮ অগ্রহায়ণ ১৪২৩। ১ রবিউল আউয়াল ১৪৩৮।


তিনদিন ধরে নিখোঁজ স্কটিশচার্চের দশম শ্রেণির ছাত্র

কালের কণ্ঠ অনলাইন   

৫ সেপ্টেম্বর, ২০১৬ ১৬:৪১



তিনদিন ধরে নিখোঁজ স্কটিশচার্চের দশম শ্রেণির ছাত্র

তিন দিন ধরে খোঁজ নেই কলকাতার স্কটিশচার্চ স্কুলের এক ছাত্রের। স্কুল থেকেই সে উধাও হয়ে যায় বলে অভিযোগ।

দশম শ্রেণীর ওই ছাত্রের নাম বিশ্বেশ্বর পাল। বাড়ি কাঁকুরগাছিতে। সোমবার স্কুলে বিক্ষোভ দেখান ওই ছাত্রের পরিবারের লোকজন। অভিযোগ জানানো হয় বটতলা থানাতেও।

গত শনিবার থেকে খোঁজ নেই স্কটিশচার্চ স্কুলের দশম শ্রেণীর ছাত্র বিশ্বেশ্বর পাল। তাঁর বাবা জানিয়েছেন যে তিনি নিজে সেদিন ছেলেকে স্কুলের গেটে ছেড়ে গিয়েছিলেন। তারপর স্কুলের বাইরে মিনিট ১৫ অপেক্ষাও করেন। ​ বিকেলে স্কুল ছুটির সময় স্কুলে গিয়ে আর বিশ্বেশ্বরের কোনও খোঁজ পাননি তার চাচা। স্কুলের কোনও কোনও ছাত্রও সেদিন বিশ্বেশ্বরকে স্কুলে দেখেছিল বলে দাবি করেছে। কিন্তু স্কুলের দাবি গত শনিবার মোটে স্কুলেই আসেইনি ওই ছাত্র। স্কুলের রেজিস্টারেও তাকে অনুপস্থিত দেখানো হয়েছে। কয়েকদিন আগে পরীক্ষায় কারচুপি করায় বিশ্বেশ্বরকে স্কুল থেকে কয়েকদিন জন্য সাসপেন্ড করা হয়েছিল বলে সূত্রের খবর। সে কারণে কিছুদিন ধরে সে মানসিক অবসাদে ভুগছিল বলেও জানা গিয়েছে।

সাসপেনশনের খবর বাড়িতে কিছু জানানো হয়নি বলে বিশ্বেশ্বরের পরিবারের অভিযোগ। সোমবার সকাল থেকেই স্কুলে বিক্ষোভ দেখান নিখোঁজ ছাত্রের পরিবারের লোকজন। স্কুলের গাফিলতিতেই এমন ঘটনা ঘটেছে বলে অভিযোগ করা হয়। বিক্ষোভের জেরে স্কুলের প্রিন্সিপাল বিভাস সান্যাল অসুস্থ হয়ে পড়েন। তাঁকে হাসপাতালে নিয়ে যেতে বাধা দেওয়া হয় বলেও অভিযোগ।

 


মন্তব্য