kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


যৌন কেলেঙ্কারিতে ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ সাংসদ

কালের কণ্ঠ অনলাইন   

৪ সেপ্টেম্বর, ২০১৬ ২২:৫৯



যৌন কেলেঙ্কারিতে ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ সাংসদ

যৌন কেলেঙ্কারিতে জড়ালেন ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ সাংসদ কিথ ভাজ। ১৯৮৭ সাল থেকে লেসেস্টারের সাংসদ কিথ লন্ডনের ফ্ল্যাটে তাঁকে সঙ্গ দেয়ার জন্য দুই পুরুষ যৌনকর্মীকে পারিশ্রমিক দিয়েছেন বলে দাবি করেছে ‘সানডে মিরর’।

এই খবর প্রকাশ্যে আসার পরই নিজের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন দুই সন্তানের বাবা।

গোয়ার বংশোদ্ভূত ৫৯ বছরের কিথ হাউস অফ কমনসের হোম অ্যাফেয়ার্স কমিটি থেকে সরে দাঁড়ানোর কথা ঘোষণা করেন স্কাই নিউজে। তিনি বলেন, ‘আমার কাজের জন্য যে আঘাত ও হতাশার পরিস্থিতি তৈরি হয়েছে, বিশেষত আমার স্ত্রী ও সন্তানদের মধ্যে, তার জন্য আমি অত্যন্ত দুঃখিত। মঙ্গলবার কমিটিকে জানাব যে আমি অবিলম্বে আমি পদ থেকে সরে দাঁড়াতে চাই। ’

এই কমিটি ব্রিটেনে যৌনকর্মীদের নিয়ে পরীক্ষা-নীরিক্ষা চালাচ্ছে এবং সম্প্রতি তারা একটি রিপোর্ট পেশ করে যৌনকর্মীদের পরিষেবা নেয়াটাকে অপরাধের আওতার বাইরে রাখার প্রস্তাব করেছে।

একটি ভিডিও সহযোগে ওই সংবাদপত্রে অভিযোগ আনা হয়েছে যে, কিথ যৌন পরিষেবার জন্য দু’জন পুরুষ যৌনকর্মীকে পারিশ্রমিক দিয়েছিলেন। ২৭ আগস্ট ইস্টার্ন ইউরোপিয়ান ওই এসকর্টদের সঙ্গে তিনি ৯০ মিনিট সময় কাটান বলে অভিযোগ। একটি নিষিদ্ধ ওষুধ এনে দেয়ার জন্য কিথ টাকাও দিয়েছিলেন বলে অভিযোগ।

ভাজ একটি টেস্কটে লিখেছিলেন, ‘ওদের রাত ১১টার মধ্যে আসতে হবে। আমি একটা ভালো সময় চাই, প্লিজ। ’ যৌনকর্মীদের সঙ্গে দেখা করার আগে কিথ রসিকতা করে পর পর মেসেজ করেন তাঁদের।

সূত্র: এই সময়


মন্তব্য