kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


নিউইয়র্কে নাজমার খুনি গ্রেপ্তার

কালের কণ্ঠ অনলাইন   

৪ সেপ্টেম্বর, ২০১৬ ২১:৩৪



নিউইয়র্কে নাজমার খুনি গ্রেপ্তার

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ছুরিকাঘাতে নিহত বাংলাদেশি নাজমা খানম ঝর্নার খুনিকে গ্রেপ্তার করেছে পুলিশ।
গ্রেফতার ইয়নাথন গালভেজ-মারিন (২২) ছিনতাইয়ে ব্যর্থ হয়ে উপর্যুপরি ছুরিকাঘাত করে তাকে হত্যা করে বলে পুলিশের জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।


গত ৩১ আগস্ট রাতে বাঙালি অধ্যুষিত কুইন্সের জ্যামাইকা এলাকায় নিজের বাসার কাছে হামলার শিকার হন নাজমা (৬০)। তার বোনের এক ছেলে হুমায়ুন কবির নিউইয়র্কে পুলিশ বিভাগে কাজ করেন।
১০ বছর আগে ডিভি লটারিতে যুক্তরাষ্ট্রের পাড়ি জমিয়েছিলেন শরীয়তপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক নাজমা। তার স্বামী শামসুল আলমও সে সময় শরীয়তপুর সরকারি কলেজের শিক্ষক ছিলেন।
তাদের তিন সন্তানের মধ্যে একজন নিউইয়র্কে থাকেন, বাকি দুই ছেলে-মেয়ে থাকেন বাংলাদেশে। ধর্ম কিংবা জাতিগত বিদ্বেষ থেকে ওই হত্যাকাণ্ড ঘটে বলে নাজমার স্বজনরা ধারণা করে আসছিলেন।
হত্যাকাণ্ডের পর খুনিকে ধরতে অভিযানে নামে পুলিশ। শনিবার গালভেজ-মারিনকে গ্রেফতারের কথা জানানো হয়। ওই যুবক নাজমার এলাকাতেই থাকেন। পুলিশ জানায়,  নাজমা তার টাকার ব্যাগ দিতে না চাওয়ায় তাকে ছুরিকাঘাতের কথা স্বীকার করেছে গালভেজ মারিন।
যে স্থানে হামলা হয়েছে, সেই সড়কেই এই যুবকের বাসা। সেখান থেকে দুই ব্লক পরই নাজমার বাসা। গালভেজ মারিনের বিরুদ্ধে হত্যার পাশাপাশি ছিনতাই ও অস্ত্র রাখার অভিযোগ আনা হচ্ছে বলে পুলিশ জানিয়েছে। এ যুবকের বিরুদ্ধে এর আগে কোনো অপরাধের অভিযোগ ছিল না।


মন্তব্য