kalerkantho


ফিলিপাইনে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় তিনজনের সন্ধানে পুলিশের অভিযান

কালের কণ্ঠ অনলাইন   

৪ সেপ্টেম্বর, ২০১৬ ১৬:১৯



ফিলিপাইনে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় তিনজনের সন্ধানে পুলিশের অভিযান

ফিলিপাইনের প্রেসিডেন্ট রদ্রিগো দুতের্তের নিজ শহরের একটি নৈশ মার্কেটে বোমা হামলার ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য রবিবার দেশটির পুলিশ তিনজনকে খুঁজছে। এই ঘটনার জন্য একটি ইসলামী জঙ্গিগোষ্ঠীকে দায়ী করা হচ্ছে।

শুক্রবার দাবাও নগরীর প্রাণকেন্দ্রে অবস্থিত একটি ব্যস্ত মার্কেটে ভয়াবহ এই বিস্ফোরণে অন্তত ১৪ জন নিহত হন। খবর বার্তা সংস্থা এএফপির।

রবিবার পুলিশের মুখ্য পরিদর্শক অ্যান্ড্রিয়া ডি লা সারনা বলেন, পুলিশ বোমা হামলা সম্পর্কে জিজ্ঞাসাবাদের জন্য দুই নারী ও এক পুরুষকে খুঁজছে। এই ঘটনার জন্য মুসলিম চরমপন্থী সংগঠন আবু সায়েফকে দায়ী করা হচ্ছে।

দাভাও প্রেসিডেন্ট রদ্রিগো দুতের্তের নিজ শহর। তিনি সম্প্রতি জঙ্গিগোষ্ঠী আবু সায়েফ এর বিরুদ্ধে অভিযান চালানোর নির্দেশ দেন।

তিনি বলেছেন, দক্ষিণাঞ্চলীয় দ্বীপ জোলোতে অবস্থিত আবু সায়েফ গ্রুপের শক্ত ঘাঁটিতে যে সামরিক অভিযান চলছে তার প্রতিশোধ নিতে এই হামলা চালানো হয়েছে।

যদিও একটি টাস্ক ফোর্সের নারী মুখপাত্র ডি লা সারনা বলেন, তারা এই হামলার অন্যান্য কারণগুলোও উড়িয়ে দিচ্ছেন না। টাস্ক ফোর্সটি এই বিস্ফোরণের ঘটনা তদন্ত করছে।

দুতের্তের মুখপাত্র মার্টিন অ্যান্ডানার রবিবার সাংবাদিকদের বলেন, প্রেসিডেন্ট বিশ্বাস করেন এই হামলাটির '৮০ শতাংশ' সন্ত্রাসী হামলার মতো।


মন্তব্য