kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


‘গান্ধী হত্যাকারী সঙ্ঘই’, অনড় রাহুল কোর্টে

কালের কণ্ঠ অনলাইন   

২ সেপ্টেম্বর, ২০১৬ ০১:১৮



‘গান্ধী হত্যাকারী সঙ্ঘই’, অনড় রাহুল কোর্টে

নিম্ন আদালতে হাজিরা থেকে অব্যাহতি পাচ্ছেন না রাহুল গান্ধী। তাতে কপিল সিবলের মাধ্যমে তিনি সুপ্রিম কোর্টকে জানিয়ে দিলেন, বিচারের মুখোমুখি হতে তিনি প্রস্তুত।

গান্ধীহত্যা ও আর এস এস নিয়ে নিজের মন্তব্যে তিনি স্থির। বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে তাঁর হয়ে সওয়াল জবাব করেন আইনজীবী কপিল সিবল। তিনি জানান, ‘‌নির্বাচনী প্রচারে নেমে গান্ধীজি ও আর এস এসকে নিয়ে নিজের মন্তব্যে স্থির রয়েছেন রাহুল। সেখান থেকে একচুলও সরবেন না। মামলার শুনানি চলাকালীন আদালতে হাজিরও থাকবেন তিনি। ’‌

২০১৪ সালে মহারাষ্ট্রের নির্বাচনী সভায় ‘‌আর এস এসের লোকেরাই মহাত্মা গান্ধীকে হত্যা করেছে’‌ বলে মন্তব্য করেছিলেন রাহুল। এই নিয়ে তাঁর বিরুদ্ধে মানহানির মামলা ঠোকেন এক সঙ্ঘ কর্মী। কিন্তু রাহুল জানান, আর এস এস তাঁর মন্তব্যের ভুল ব্যাখ্যা করেছে। মামলার শুনানি চলাকালীন মহারাষ্ট্রের আদালতে হাজিরা থেকে অব্যাহতি পেতে সুপ্রিম কোর্টে আবেদন জানান তিনি। বৃহস্পতিবার সেই আবেদনের শুনানি ছিল। বিচারপতি দীপক মিশ্র রাহুলের আবেদন খারিজ করে দেন। তারপরই আইনজীবী কপিল সিবল রাহুলের মতামত আদালতের সামনে তুলে ধরেন। এর আগে রাহুল প্রকাশ্যে ক্ষমা চেয়ে নিলে মামলা তুলে নেয়া হবে বলে বার্তা দিয়েছিল সঙ্ঘ। কিন্তু তাদের ‘‌বিভেদমূলক নীতির’‌ সামনে মাথা নত করবেন না বলে টুইটারে ঘোষণা করেন কংগ্রেস সহ সভাপতি রাহুল।

সূত্র: আজকাল


মন্তব্য