kalerkantho


হতাহতদের পরিবারের পাশে আছি, থাকব : রাহুল গান্ধী

সুব্রত আচার্য্য, কলকাতা    

২ এপ্রিল, ২০১৬ ১৩:৪৬



হতাহতদের পরিবারের পাশে আছি, থাকব : রাহুল গান্ধী

উত্তর কলকাতার পোস্তার আংশিকভাবে ভেঙে পড়া বিবেকানন্দ উড়ালসড়ক পরিদর্শন করেছেন কংগ্রেসের সাধারণ সম্পাদক রাহুল গান্ধী। গতকাল বৃহস্পতিবার দুপুরে উড়ালসড়ক ভেঙে পড়ার ঘটনায় ২৫ জন নিহত ও ৮৯ জন আহত হন।

আজ শনিবার সকাল সাড়ে ১০টায় রাহুল গান্ধীর গাড়িবহর পোস্তার গণেশ স্টকিজ মোড়ে পৌঁছায়। কড়া নিরাপত্তার মধ্যে গাড়ি থেকে নেমে বেশ কিছু সময় ভেঙে পড়া উড়ালসড়কের অংশ ঘুরে দেখেন তিনি। এ সময় তিনি উদ্ধারকারী দল ও স্থানীয়দের সঙ্গে কথা বলেন। এরপর পৌনে ১১টা নাগাদ কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালের দিকে রওনা হন রাহুল।

হাসপাতালে পৌঁছে সেখানে চিকিৎসাধীন আহতদের সঙ্গে কথা বলেন রাহুল গান্ধী। এ সময় হাসপাতালের সুপার শিখা ব্যানার্জির সঙ্গেও কথা বলেন তিনি। এরপর কথা হয় আহতদের স্বজনদের সঙ্গে। হাসপাতাল থেকে বের হওয়ার সময় অপেক্ষমাণ সাংবাদিকরা তাঁর প্রতিক্রিয়া জানতে চাইলে রাহুল গান্ধী বলেন, "আমি রাজনীতির কথা বলতে চাই না। এসেছিলাম আহত ও নিহতদের পরিবারের সঙ্গে কথা বলতে।

আমি হতাহতদের পরিবারের পাশে আছি, থাকব। ''

প্রদেশ কংগ্রেসের সভাপতি অধীর চৌধুরী, কংগ্রেস নেত্রী দ্বীপাদাশ মুন্সিসহ রাজ্যের শীর্ষ নেতারাও রাহুল গান্ধীর সঙ্গে উপস্থিত ছিলেন। কলকাতার দুর্ঘটনাস্থল পরিদর্শনের পর বর্ধমান ও বাঁকুড়ায় নিবাচর্নী সভায় ভাষণ দেবেন কংগ্রেস সহসভাপতি।

কংগ্রেস সভানেত্রী দ্বীপা দাশমুন্সি বলেন, "রাহুল গান্ধীকে গোটা ঘটনা জানানো হয়েছে। উড়ালসড়কের সাব কন্ট্রাক্ট দেওয়া হয়েছিল তৃণমূলের স্থানীয় বিধায়ক স্মিতা বক্সির ভাইয়ের প্রতিষ্ঠানকে। ২০০৯ সাল থেকে কাজ শুরু হয় এর। সেটা শেষ হওয়ার কথা ছিল ২০১২ সালে। কিন্তু সেটা ২০১৬তেও শেষ হয়নি। এর মানেই হচ্ছে এখানে বড় ধরনের কমিশনবাজি চলেছে। রাহুল গান্ধী এ ঘটনায় খুবই মর্মাহত। " 


মন্তব্য