kalerkantho


কলকাতার উড়ালপুল পরির্দশনে যাচ্ছেন রাহুল গান্ধী

কালের কণ্ঠ অনলাইন   

১ এপ্রিল, ২০১৬ ১৭:৩৯



কলকাতার উড়ালপুল পরির্দশনে যাচ্ছেন রাহুল গান্ধী

কলকাতার আংশিক ভেঙে পড়া বিবেকানন্দ উড়ালপুল পরিদর্শনে মমতার শহরে যাচ্ছেন কংগ্রেসের সাধারণ সম্পাদক রাহুল গান্ধী। আগামীকাল শনিবার বর্ধমান ও বাঁকুড়ায় দুটি নির্বাচনী সভা করবেন কংগ্রেসের এই শীর্ষ নেতা।

সেখান থেকে উত্তর কলকাতার পোস্তা-বড়বাজার এলাকার গণেশ স্টকিজের দুঘটনাস্থলে পৌঁছাবেন। আজ শুক্রবার দুপুরে কলকাতার সাংবাদিকদের এমন তথ্য জানিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী।  

রাজ্যের শাসক তৃণমূল কংগ্রেস হটানোর ডাক দিয়ে ইতিমধ্যেই বিধানসভা নির্বাচনে ভারতের প্রধান দুটি রাজনৈতিক শক্তি বামফ্রন্ট এবং কংগ্রেস আসন সমঝোতার ভিত্তিতে জোট করে নির্বাচনে লড়ছে। শনিবার কংগ্রেস নেতার রাহুল গান্ধীর সভায় বামফ্রন্টের র্শীষ নেতাদের দেখা যাবে বলে মনে করা হচ্ছে। এ বিষয়ে রাজ্যের বিরোধী দল নেতা ও সিপিআইএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র জানান, নির্বাচনী প্রচারের পূর্বনির্ধারিত সভা থাকায় তিনি রাহুল গান্ধীর সভায় থাকতে পারছেন না। তবে বামফ্রন্টের রাজ্যস্তুরের নেতাদের কয়েকজন রাহুল গান্ধীর সভায় হাজির থাকবেন।  

পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের প্রথম পর্ব আগামী ৪ এপ্রিল হতে যাচ্ছে। জঙ্গল মহলের মাওবাদী প্রভাবিত এলাকাগুলোতে এই ভোট পর্ব চলবে দুই দিন ধরে। ইতিমধ্যে সেখানে বিপুল সংখ্যক নিরাপত্তা বাহিনী পৌঁছে গিয়েছে।

কলকাতার নির্বাচন কমিশন দপ্তর থেকে নির্বাচনী সামগ্রীও ভোট কেন্দ্রের দিকে নেওয়া শুরু হয়েছে।  

ভারতের প্রধান নির্বাচন কমিশনার নাসিম জাইদি সুষ্ঠ শান্তিপূর্ণ ও অবাধ নির্বাচন পরিচালনার ঘোষণা করেছেন। সে লক্ষ্যেই এবার নজিরবিহীন নিরাপত্তা ব্যবস্থার মধ্যে দিয়ে ২৯৪ আসনের বিধানসভা নির্বাচন পরিচালনার প্রস্তুতি চলছে।  

রাজ্যটিতে ছয় দফায় মোট ৭ দিনের ভোট পর্ব নির্ধারণ করা হয়েছে। ১৯ মে পশ্চিমবঙ্গ ছাড়াও আসাম, কেরল, পন্ডিচেরি বিধানসভার ফলাফল প্রকাশ করা হবে।  


মন্তব্য