kalerkantho

শনিবার । ২১ জানুয়ারি ২০১৭ । ৮ মাঘ ১৪২৩। ২২ রবিউস সানি ১৪৩৮।


ফ্লাইওভার ট্রাজেডি, কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা

সুব্রত আচার্য্য, কলকাতা   

১ এপ্রিল, ২০১৬ ১৪:৪৪



ফ্লাইওভার ট্রাজেডি, কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা

বিবেকানন্দ উড়ালপুলের ভেঙে পড়ে বহু হতাহতের ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত চেয়ে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা করা হয়েছে। আজ শুক্রবার আইনজীবী অনিরুদ্ধ সরকার কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি মঞ্জুলা চেলন্ডুরের এজলাসে উড়ালপুল ট্রাজেডির পূর্ণাঙ্গ তদন্ত চেয়ে আবেদন করেন। প্রধান বিচারপতি আবেদন গ্রহণ করেন। যদিও মামলার শুনানির কোনো তারিখ শুক্রবার দুপুর পর্যন্ত ঘোষণা করেননি কলকাতা হাইকোর্ট।

কলকাতা হাইকোর্টের আইনজীবী অনিরুদ্ধ সরকার জানিয়েছেন, মানুষের জীবনের কোনো নিরাপত্তা নেই। রাস্তা দিয়ে হেঁটে যাওয়ার সময় মাথার ওপর এইভাবে ব্রিজ ভেঙে পড়বে আর এর জন্য সাধারণ মানুষ কোনো বিচার পাবে না সেটা হয় না। জনস্বার্থেই এই বিপর্যয়ের পেছনে সত্যিকারের কারণ খুঁজে বের হওয়ার প্রয়োজন। সে কারণেই তিনি আদালতের দ্বারস্থ হয়েছেন বলে জানান।

উত্তর কলকাতার সাংসদ ও তৃণমূল নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় দুর্ঘটনার প্রায় ২১ ঘণ্টা পর ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি সাংবাদিকদের বলেন, উড়ালপুলের নকশা রিমডেলিং করার প্রস্তাব করেছিল রাজ্য সরকার। কিন্তু প্রকল্পের প্রায় ৫০ শতাংশ কাজ শেষ হওয়ায় সেটা করা যায়নি।

কলকাতা পুলিশ গতকাল বৃহস্পতিবার দুটি অনিচ্ছাকৃত খুনের মামলার ধারা পরিবর্তন করে আজ শুক্রবার সরাসরি খুনের মামলার ধারা যুক্ত করে পোস্তা থানায় উড়ালপুল নির্মাণকারী সংস্থা আইভিআরসিএলের বিরুদ্ধে মামলা করেছে। শুক্রবার সকালে ভেঙে পড়া ফ্লাইওভার পরিদর্শন করেন কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমার। তিনি সেখানে অপেক্ষমাণ সাংবাদিকদের জানান, নির্মাণকারী সংস্থার তিনটি অফিস সিল করে দেওয়া হয়েছে এবং সাতজনকে গ্রেপ্তার করা হয়েছে।


মন্তব্য