kalerkantho


কলকাতায় ফ্লাইওভার ভেঙে নিহতের সংখ্যা বেড়ে ২৫

কালের কণ্ঠ অনলাইন   

১ এপ্রিল, ২০১৬ ০৮:২১



কলকাতায় ফ্লাইওভার ভেঙে নিহতের সংখ্যা বেড়ে ২৫

বৃহস্পতিবার ভরদুপুরে কলকাতার বড়বাজারের পোস্তা এলাকায় নির্মীয়মাণ ফ্লাইওভার ভেঙে পড়ার ঘটনায় বাড়ল মৃতের সংখ্যা। সরকারি মতে এখনও পর্যন্ত মোট ২৫ জনের মৃত্যু হয়েছে।

বেসরকারি মতে সংখ্যাটা অবশ্যই বেশি। রাত পর্যন্ত উদ্ধারকাজ চালিয়ে গেছেন পুলিশ, ফায়ার সার্ভিস, বিপর্যয় মোকাবিলা বাহিনীর পাশাপাশি সেনাবাহিনীর জওয়ানরা। রাতে আরও দুটি লাশ উদ্ধার হয়েছে বলে জানা গেছে। মাঝে বৃষ্টির জন্য উদ্ধারকাজ ব্যাহত হলেও পরে তা শুরু করা হয়েছে।

উদ্ধারকাজে হাত লাগিয়েছেন স্থানীয়রা। ব্যারিকেড দিয়ে চারপাশ ঘিরে দেওয়া হয়েছে। রাত পর্যন্ত ঘটনাস্থলে ছিলেন পুলিশ ও ফায়ার সার্ভিসের পদস্থ কর্মকর্তারা। রাত ১০টা পর্যন্ত উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিও। পরে আহতদের দেখতে হাসপাতালে যান তিনি।

সরকারি মতে, আহতের সংখ্যা কমপক্ষে ৮৮। রাজ্য সরকারের পক্ষ থেকে সমস্ত হাসপাতালগুলোকে পরিস্থিতি মোকাবিলার জন্য তৈরি থাকতে বলা হয়েছে।

এদিকে, নির্মাণকারী সংস্থা IVRCL-এর পক্ষ থেকে দুর্ঘটনায় পেছনে 'ঈশ্বরের হাত' তত্ত্ব দাবি করা হলেও, তাদের বিরুদ্ধে জোড়াসাঁকো থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। ইতিমধ্যেই সংস্থার তিনটি অফিস সিল করে দিয়েছে পুলিশ। দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার কথা ঘোষণা করেছেন মূখ্যমন্ত্রী। গোটা ঘটনার কারণ খতিয়ে দেখার জন্য বিশেষ টিম তৈরি করেছে রাজ্য সরকার।

 


মন্তব্য