kalerkantho


ট্রাম্পের উত্থানে গণমাধ্যমকে দুষলেন ওবামা

কালের কণ্ঠ অনলাইন   

৩০ মার্চ, ২০১৬ ১২:৪৪



ট্রাম্পের উত্থানে গণমাধ্যমকে দুষলেন ওবামা

যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলীয় মনোনয়ন প্রত্যাশী ডোনাল্ড ট্রাম্পের রাজনৈতিক শক্তি হিসেবে উত্থানের পেছনে গণমাধ্যমকে আংশিক দায়ী করলেন প্রেসিডেন্ট বারাক ওবামা। বিবিসি বলছে, রাজনৈতিক প্রতিবেদকদের একটি অনুষ্ঠানে ওবামা বলেন, যে কারো হাতে মাইক্রোফোন তুলে দেওয়া বড় কিছু নয়।

রাজনীতির পূর্বঅভিজ্ঞতা ছাড়াই মার্কিন ধনকুবের ডোনাল্ড ট্রাম্প বেফাঁস মন্তব্য করে অনেকবার গণমাধ্যমের শিরোনাম হয়েছেন। রিপাবলিকান দলে তিনিই এই মুহূর্তে সবচে এগিয়ে থাকা প্রেসিডেন্ট প্রার্থী।

গণমাধ্যমকর্মীদের ওই পদক প্রদান অনুষ্ঠানে প্রধানবক্তা হিসেবে দেওয়া বক্তব্যে ওবামা ট্রাম্পের নাম উল্লেখ না করলেও ইঙ্গিতে স্পষ্টই বুঝিয়ে দিয়েছেন। ওবামা বলেন, রাজনীতিবিদ, সাংবাদিক এবং নাগরিকদের সবাই আজকের এই বিভক্ত এবং তিক্ত রাজনৈতিক পরিস্থিতির জন্য দায়ী। কিন্তু সাংবাদিকদের ২০১৬ সালের প্রেসিডেন্ট প্রার্থীদের ব্যাপারো আরো গভীরে যাওয়া উচিৎ। ওবামা বলেন, রাজনৈতিক প্রতিবেদকের কাজ কারো হাতে মাইক্রোফোন তুলে দেওয়া থেকে বেশি কিছু।

প্রসঙ্গত, গণমাধ্যমে ডোনাল্ড ট্রাম্পের সংবাদ তুলনামূলক বেশি প্রকাশিত হচ্ছে। আর মাত্র কয়েকটি রাজ্যে প্রাইমারি ভোটাভুটি অনুষ্ঠিত হবে। ট্রাম্পের হাতে এই সময়টুকুই রয়েছে।

এরপর রিপাবলিকান এবং ডেমক্রেট উভয় দলই তাদের প্রেসিডেন্ট প্রার্থী চূড়ান্ত করবে।

 


মন্তব্য