kalerkantho


৮ লাখ টাকা নদীর পানিতে, কুড়িয়ে নিলেন স্থানীয়রা

কালের কণ্ঠ অনলাইন   

২৯ মার্চ, ২০১৬ ২৩:৪৮



৮ লাখ টাকা নদীর পানিতে, কুড়িয়ে নিলেন স্থানীয়রা

বিহারের জেহানাবাদে দরধা নদীতে স্নান করতে গিয়ে স্থানীয়রা দেখলেন পানিতে ভাসছে ১ হাজার ও ৫০০ টাকার নোট। এই খবর রটতেই ঠাকুরবাড়ি, আম্বেদকর ঘাটে ছুটে আসে লোকজন।

খোঁজাখুঁজির পর কেউ কেউ লক্ষ্য করেন, ঘাটের কিছুটা দূরে একটা ব্যাগ থেকে টাকা নদীর পানিতে ফেলছেন এক ব্যক্তি। ততক্ষণে ঘটনাস্থলে পুলিশ চলে আসে। কিন্তু এরই মধ্যে ব্যাগের সব টাকা পানিতে ফেলে দেন ওই ব্যক্তি। পরে পুলিশ জানতে পারে যে, ওই ব্যক্তির নাম রাধেশ্যাম গুপ্ত। তিনি ফিটের রোগী। মাঝেমধ্যে মানসিক বৈকল্যে ভোগেন তিনি।
টাউন থানার পুলিশ অফিসার গজেন্দ্র সিংহ জানিয়েছেন, ওই ব্যাগে প্রায় আট লাখ টাকা ছিল। নদী পারের বাসিন্দাদের অনেকেই টাকা কুড়িয়ে পালিয়ে গেছেন। এখন সেই টাকা উদ্ধারের চেষ্টা চালাচ্ছে পুলিশ। এরই মধ্যে এক ব্যক্তি ১৫ হাজার টাকা ফেরত দিয়ে গেছেন।
জানা গেছে, রাধেশ্যাম গুপ্তা একটি মুদি দোকান চালান। তাঁর পরিবারের লোকজন জানিয়েছেন, ফিটের রোগ বেড়ে গেলে তিনি এ ধরনের কাজ করেন।
পুলিশ জানিয়েছে, রবিবার বাড়িতে জমি কেনার জন্য রাখা টাকা নিয়ে ঘাটে চলে আসেন এবং নোটগুলি পানিতে ছুঁড়ে দেন। এতগুলো টাকা ব্যাগে ভরে তিনি যে বাড়ি থেকে বেরিয়ে যাচ্ছেন, পরিবারের কেউই তা লক্ষ্য করেননি।
ওই ঘটনার কয়েক মিনিট পরেই স্বাভাবিক মানুষের মতো গিয়ে দোকানে বসেন রাধেশ্যাম গুপ্তা।

সূত্র: এবিপি আনন্দ


মন্তব্য