kalerkantho


তাইওয়ানে জনতা পেটালো সন্দেহভাজন হত্যাকারীকে

কালের কণ্ঠ অনলাইন   

২৯ মার্চ, ২০১৬ ১৯:১৭



তাইওয়ানে জনতা পেটালো সন্দেহভাজন হত্যাকারীকে

 তাইওয়ানে চার বছরের এক শিশুর সন্দেহভাজন হত্যাকারীকে পেটালো বিক্ষুব্ধ জনতা। এদিকে এ হত্যাকান্ডের পর মঙ্গলবার দেশটির পার্লামেন্ট বলেছে, তারা খুব দ্রুতই এ সংক্রান্ত বিল পর্যালোচনা করবে। যার আওতায় ১২ বছরের কম বয়সী শিশুর হত্যাকারীকে মৃত্যুদন্ড কিংবা তীব্র মানসিক সমস্যা থাকলে নূন্যতম যাবজ্জীবন কারাদন্ডের বিধান রাখা হবে।
সোমবার মায়ের সঙ্গে আত্মীয়দের সাথে দেখা করার জন্যে মেট্রো স্টেশনে পৌঁছালে হত্যাকারী লিউ নামের মেয়ে শিশুটিকে ছিনিয়ে নেয় এবং রান্নাঘরের ছুরি দিয়ে তার শিরোশ্ছেদ করে। মা চেষ্টা করেও মেয়েকে রক্ষা করতে পারেননি। এমনকি সাতজন পথচারীও চেষ্টা করে ব্যর্থ হন।
পুলিশ ঘটনাস্থলেই ওয়াং(৩৩) নামের ওই লোককে গ্রেফতার করে। মাদক সংক্রান্ত অপরাধে জড়িত থাকার অভিযোগে ওয়াং এর আগেও গ্রেফতার হয়।
তাইওয়ানের অ্যাপল ডেইলি জানায়, লোকটি বেকার ছিল। বাবা মায়ের সাথেই সে থাকতো। মানসিক সমস্যার কারণে তাকে হাসপাতালে চিকিৎসাও নিতে হয়েছিল।
টেলিভিশন ফুটেজে দেখা গেছে, বেশ কিছুসংখ্যক বিক্ষুব্ধ লোক তাইপে’র একটি থানার সামনে জড়ো হয়। জিজ্ঞাসাবাদের জন্যে সন্দেহভাজনকে কৌঁসুলির কার্যালয়ে নেয়ার সময়ে জনতা তার ওপর চড়াও হয় এবং ব্যাপক মারধর করে।
উল্লেখ্য, এক বছরেরও কম সময়ের মধ্যে তাইওয়ানে এটি দ্বিতীয় শিশু হত্যার ঘটনা।


মন্তব্য