kalerkantho

মঙ্গলবার । ২৪ জানুয়ারি ২০১৭ । ১১ মাঘ ১৪২৩। ২৫ রবিউস সানি ১৪৩৮।


লাহোরে হামলার প্রতিশোধ নেওয়া হবে : নওয়াজ শরিফ

কালের কণ্ঠ অনলাইন   

২৯ মার্চ, ২০১৬ ০৯:৩৩



লাহোরে হামলার প্রতিশোধ নেওয়া হবে : নওয়াজ শরিফ

পাকিস্তানের লাহোরে আত্মঘাতী বোমা হামলায় বহু হতাহতের পর টেলিভিশনে দেওয়া এক ভাষণে দেশটির প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ বলেছেন, তিনি এই হামলার প্রতিশোধ নেবেন। ইস্টার সানডের দিনে খ্রিষ্টান সম্প্রদায়কে লক্ষ্য করে চালানো এই হামলায় এখন পর্যন্ত নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ৭২ জন।

আহত তিন শতাধিক। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে কর্মকর্তারা জানাচ্ছেন। এই হামলার দায় স্বীকার করেছে তালিবানের পাকিস্তানি অংশ জামায়াতুল আহরার। হামলার সাথে জড়িত সন্দেহে বেশ কিছু মানুষকে এরই মধ্যে গ্রেপ্তার করা হয়েছে। অন্তত ৫টি তল্লাশি অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করার পাশাপাশি উদ্ধার করা হয়েছে বেশ কিছু অস্ত্রও।

প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ আহতদের দেখতে হাসপাতালে গিয়েছিলেন। তিনি কর্মকর্তাদের সাথে বৈঠক করে নিরাপত্তা সংস্থাগুলোকে আরো সমন্বিতভাবে কাজ করার নির্দেশ দিয়েছেন। সেই সাথে টেলিভিশনে ভাষণ দিয়ে বলেছেন, প্রত্যেকটি রক্তের ফোটার হিসাব আমরা রাখছি, আমরা এর প্রতিশোধ নেবো। যতক্ষণ পর্যন্ত বদলা নেয়া শেষ না হবে, ইনশাআল্লাহ, আমরা বিশ্রাম নেব না। ইস্টার সানডের দিনে খ্রিষ্টান সম্প্রদায়কে লক্ষ্য করে এই হামলা চালানো হয়েছে হামলাকারী সংগঠন জামায়াতুল আহরার এমন দাবি করলেও এখন পর্যন্ত যত মানুষ মারা গেছে তার অধিকাংশই মুসলমান।

তবে গতকাল সোমবার অন্তত একজন খ্রিষ্টান ধর্মাবলম্বীর শেষকৃত্য অনুষ্ঠিত হয়েছে। তার নাম সাহিল পারভেজ। বয়স এগারো বছর। গত রবিবার, লাহোরের গুলশান-ই-ইকবাল পার্কের প্রধান ফটকে একজন আত্মঘাতী হামলাকারী শক্তিশালী বোমার বিস্ফোরণ ঘটায়। বিস্ফোরণস্থলের অদূরেই ছিল শিশুদের খেলার জায়গায়। হামলায় আহত ও নিহতের মধ্যে বহুসংখ্যক শিশু রয়েছে বলেই জানা যাচ্ছে। বিস্ফোরণস্থলে ধ্বংসাবশেষের মধ্যে এখনো বহু পিতামাতাকে তাদের নিখোঁজ সন্তানদের খুঁজে ফিরতে দেখা যাচ্ছে।

 


মন্তব্য