kalerkantho

সোমবার। ২৩ জানুয়ারি ২০১৭ । ১০ মাঘ ১৪২৩। ২৪ রবিউস সানি ১৪৩৮।


বিবিসি বাংলার প্রতিবেদন

লাহোর হামলায় বেশ কয়েকজন গ্রেপ্তার

কালের কণ্ঠ অনলাইন   

২৮ মার্চ, ২০১৬ ১৭:৫৩



লাহোর হামলায় বেশ কয়েকজন গ্রেপ্তার

লাহোরের একটি পার্কে বোমা বিস্ফোরণে ৭০ জনেরও বেশি নিহত হওয়ার একদিন পর পাকিস্তানের সামরিক বাহিনী বলছে, দেশের বিভিন্ন জায়গা থেকে বেশ কিছু লোককে আটক করা হয়েছে। সামরিক বাহিনীর মুখপাত্র জেনারেল আসিম বাওজা বলেছেন, প্রচুর অস্ত্রশস্ত্রও উদ্ধার করা হয়েছে। রবিবার ইস্টার সানডে উদযাপনের সময় বহু পরিবার ওই পার্কে সমবেত হওয়ার পর সেখানে বোমা হামলাটি চালানো হয়।

এই হামলায় তিন শ জনেরও বেশি আহত হয়েছে। কর্মকর্তারা বলছেন, এদের অনেকের অবস্থা গুরুতর। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে। হতাহতদের মধ্যে অনেকেই নারী ও শিশু। পাকিস্তানি তালেবান থেকে ভাগ হয়ে যাওয়া একটি গ্রুপ জামায়াত-উল-আহরার দাবি করেছে লাহোরের খ্রিষ্টান সম্প্রদায়কে লক্ষ্য করে তারা এই হামলা চালিয়েছে।

পুলিশ বলছে, তারা এই দাবির সত্যতা যাচাই করে দেখছে। আজ নিহতদের জানাজা অনুষ্ঠিত হচ্ছে। সম্পন্ন হচ্ছে দাফন কাজও। পাকিস্তানি প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ বলেছেন, তার পুত্রকন্যাদের হত্যাকারী সন্ত্রাসীদের তিনি নির্মূল করে ছাড়বেন। তিনি বলেন, শুধু সন্ত্রাসের অবকাঠামো ধ্বংস করাই তার উদ্দেশ্য নয়, চরমপন্থীদের চিন্তাভাবনা পরিবর্তনেরও তিনি কাজ করে যাবেন। পাকিস্তানি প্রেসিডেন্ট এই হামলার নিন্দা করেছেন। তিন দিনের শোক ঘোষণা করেছে প্রাদেশিক সরকার।


মন্তব্য