kalerkantho

শনিবার । ২১ জানুয়ারি ২০১৭ । ৮ মাঘ ১৪২৩। ২২ রবিউস সানি ১৪৩৮।


ভারতীয় গোয়েন্দা কর্মকর্তাকে আটকের দাবি পাকিস্তানের

কালের কণ্ঠ অনলাইন   

২৫ মার্চ, ২০১৬ ১৮:০৬



ভারতীয় গোয়েন্দা কর্মকর্তাকে আটকের দাবি পাকিস্তানের

ভারতীয় গোয়েন্দা সংস্থা রিসার্চ অ্যান্ড অ্যানালিসিস উইংয়ের (র) এক কর্মকর্তাকে পাকিস্তানের বালুচিস্তান থেকে গ্রেপ্তার করা হয়েছে বলে দাবি করেছে পাকিস্তানি নিরাপত্তা সংস্থা। তারা জানায়, গ্রেপ্তারকৃত ওই ব্যক্তি ভারতীয় নৌবাহিনীর একজন কর্মকর্তা এবং তিনি গোয়েন্দা 'র’তে দায়িত্ব পালন কারছিলেন।

নাম প্রকাশে অনিচ্ছুক পাকিস্তানের এক নিরাপত্তা কর্মকর্তার বরাত দিয়ে দেশটির গণমাধ্যম ডন জানিয়েছে, বালুচিস্তান প্রদেশে এক অভিযান চালিয়ে সন্দেহভাজন ওই গোয়েন্দাকে গ্রেপ্তার করা হয়েছে। তবে ঠিক কোন জায়গা থেকে তাকে আটক করা হয়েছে তা বিস্তারিত জানানো হয়নি।

পাকিস্তানের ওই গোয়েন্দা কর্মকর্তা বলেন, জিজ্ঞাসাবাদের জন্য ওই 'র' কর্মকর্তাকে রাজধানী ইসলামাবাদে পাঠানো হয়েছে। বালুচিস্তানে সন্ত্রাসবাদ এবং অন্যান্য ধ্বংসাত্মক কাজে ভারতীয় ওই গোয়েন্দা জড়িত থাকতে পারে বলে সন্দেহ করা হচ্ছে। বালুচিস্তানের বিচ্ছিন্নতাবাদীদের সাথে তিনি জড়িত বলেও জানানো হয়।

এ ছাড়া করাচি হামলায়ও তিনি জড়িত থাকতে পারেন বলে ধারণা করা হচ্ছে। তবে এ ধরনের অভিযোগ অস্বীকার করেছে ভারত। এদিকে ওই ঘটনায় ভারতের হাইকমিশনারকে তলব করেছে পাকিস্তান।


মন্তব্য