kalerkantho

25th march banner

ভারতীয় ফাদারকে ক্রুশবিদ্ধ করবে আইএস

কালের কণ্ঠ অনলাইন   

২৫ মার্চ, ২০১৬ ১৫:৪২



ভারতীয় ফাদারকে ক্রুশবিদ্ধ করবে আইএস

গুড ফ্রাইডেতে আইএস ক্রুশবিদ্ধ করবে এক ভারতীয় ধর্মযাজককে। এমনই আশঙ্কা করা হচ্ছে। অনলাইনে এই গুজব ছড়িয়ে পড়েছে। গত ৪ মার্চ ইয়েমেনে একটি রিটায়ারমেন্ট হোম থেকে অপহরণ করা হয়েছিল ভারতীয় ধর্মযাজক টম উঝুনালিলকে। সেই সঙ্গে চারজন নানকেও অপহরণ করা হয় বলে 'ইন্টারন্যাশনাল বিজনেস টাইমস ইন্ডিয়া' সূত্রে খবর।

এরপর থেকে অপহৃত ফাদারের কোনো খবর নেই। সম্প্রতি ওই হোনের দুজন সিস্টার ফেসবুক পেজে জানিয়েছেন, ফাদারের অত্যাচারের কথা তাদেরকে জানাচ্ছে জঙ্গিরা। এমনকী গুড ফ্রাইডের দিন ক্রুশবিদ্ধ করা হবে বলেও জানানো হয়েছে।

আগে বেঙ্গালুরুর ডন বসকোর সদস্য ছিলেন উঝুনালিল। সেই হাউসের সিস্টাররা জানিয়েছেন, ফাদারের কোনো খবর পাওয়া যাচ্ছে না। শুধুমাত্র প্রার্থনা করা ছাড়া তাঁদের আর কিছুই করার নেই। যদিও ফাদারকে অপহরণের দায় শিকার করেনি কোনো সংগঠন। তবে এই কাজ আইএসের বলে দাবি ইয়েমেন প্রশাসনের। যদিও ওই এলাকা আল-কায়েদারও উপস্থিতি রয়েছে।

ইয়েমেনের ওই হাউসের এক সিস্টারের বক্তব্য অনুযায়ী, ওই দিন আচমকা চার খ্রিষ্টান যুবক এসে তাঁদের জানায় যে আইএসের লোকজন তাদের মারতে আসছে। এরপর জঙ্গিরা এসে নৃশংস হত্যালীলা চালায় ও ফাদারকে অপহরণ করে নিয়ে যায়। প্রতিবেশীরাও জানিয়েছেন, ফাদারকে গাড়িতে বসিয়ে নিয়ে যেতে দেখা গিয়েছে।


মন্তব্য