kalerkantho


ব্রাসেলসে হামলার সন্দেহভাজন গ্রেপ্তার

কালের কণ্ঠ অনলাইন   

২৩ মার্চ, ২০১৬ ১৭:৫০



ব্রাসেলসে হামলার সন্দেহভাজন গ্রেপ্তার

বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসের বিমানবন্দরে হামলার প্রধান সন্দেহভাজন হামলাকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। বিমানবন্দরে হামলার আগে ক্লোজড সার্কিট ক্যামেরা থেকে (সিসিটিভি) পাওয়া ছবির ভিত্তিতে শনাক্ত করা নাজিম লাছৌরি নামের সন্দেহভাজন ওই ব্যক্তিকে গ্রেপ্তারের খবর আনুষ্ঠানিকভাবে স্বীকার করেনি দেশটির কর্তৃপক্ষ। নাজিম ছাড়াও বিমানবন্দরে আত্মঘাতী হামলায় অংশ নেন দুই ভাই খালিদ ও ব্রাহিম এল-বাকরাউই।

বেলজিয়ামের বিমানবন্দর ও মেট্রো রেলে মঙ্গলবারের ভয়াবহ বোমা হামলায় সন্দেহভাজন তিন হামলাকারীর মধ্যে এই দুই ভাই রয়েছেন। হামলার পর কর্তৃপক্ষ তাদের ছবি গণমাধ্যমে প্রকাশ করে। বিমানবন্দরের সিসিটিভিতে ধরা পড়া তিন সন্দেহভাজনের মধ্যে দুই ভাই আত্মঘাতী বোমা বিস্ফোরণের মাধ্যমে নিজেদের উড়িয়ে দিয়েছে বলে ধারণা করা হচ্ছে। জাভেনতেম বিমানবন্দরে জোড়া বিস্ফোরণের আগে বিমানবন্দরের ভেতরে ওই তিন ব্যক্তিকে হেঁটে যেতে দেখা গেছে।

দেশটির গণমাধ্যম আরটিবিএফ এর বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, আত্মঘাতী হামলায় সন্দেহভাজন দুই ভাইয়ের তথ্য পুলিশের কাছে রয়েছে। ব্রাহিম এল-বাকরাউই ব্রাসেলসের ফরেস্ট এলাকায় ছদ্মনামে বাসা ভাড়া নিয়েছিল। গত সপ্তাহে সেই এলাকায় পুলিশের গুলিতে মারা যায় সন্দেহভাজন এক জিহাদী। অভিযানে প্যারিস হামলার প্রধান সন্দেহভাজান সালাহ আব্দেস্লামকে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ।


মন্তব্য