kalerkantho


তৃণমূলের আরো দুই নেতার ঘুষের ভিডিও প্রকাশ

কালের কণ্ঠ অনলাইন   

২২ মার্চ, ২০১৬ ১৭:৪৩



তৃণমূলের আরো দুই নেতার ঘুষের ভিডিও প্রকাশ

পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের মাত্র কয়েকদিন আগে সোমবার রাজ্য শাসক দলের আরো দুই নেতার ঘুষ সংক্রান্ত কর্মকাণ্ডের ভিডিও প্রকাশ করেছে নিউজ ডট কম নারদ। ভিডিওতে তৃণমূলের আরামবাগের সাংসদ অপরূপা পোদ্দার এবং নেতা শঙ্কুদেবের কর্মকান্ড দেখা গেছে।

অপরূপাকে দেখা গেছে ক্যামেরার ও-পারে থাকা নারদ নিউজের প্রতিনিধির কাছ থেকে টাকা নিতে। আর শঙ্কু সরাসরি টাকা না-নিলেও তাকে কোনও একটি সংস্থার অংশীদারিত্ব চেয়ে দরাদরি করতে দেখা গেছে।
দ্বিতীয় দফায় ঘুষ গ্রহণের ভিডিও প্রকাশ পাবার সাথে সাথে নির্বাচনী রাজনীতির গরম হাওয়া আরও কয়েক ধাপ বেড়েছে। একে পুঁজি করে বিরোধী দল পুরোপুরিভাবে সরকার দলের বিরুদ্ধে প্রচারণা চালাচ্ছে। বিরোধীদল এই ভিডিওকে তৃণমূলের দুর্নীতির দলিল হিসেবে উত্থাপন করছে।
ভিডিও ফাঁসের ব্যাপারে নারদ নিউজ ডট কম-এর প্রধান নির্বাহী কর্মকর্তা ম্যাথু স্যামুয়েল গতকাল সাংবাদিকদের বলেন, টাকা নেওয়ার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তৃণমূলের অপর দুই সাংসদ সুব্রত বক্সি ও দীনেশ ত্রিবেদি।
এর আগে গত ১৪ মার্চ নয়াদিল্লীতে এক সংবাদ সম্মেলনে প্রথম ঘুষ গ্রহণের তথ্য-সংবলিত ভিডিও ফাঁস করেছিল নারদ নিউজ ডট কম। ওই ভিডিওতে ছয় তৃণমূল সাংসদ মুকুল রায়, সুলতান আহমেদ, সৌগত রায়, শুভেন্দু অধিকারী, কাকলি ঘোষ দস্তিদার, প্রসূন বন্দ্যোপাধ্যায়; পশ্চিমবঙ্গ রাজ্য মন্ত্রিসভার দুই গুরুত্বপূর্ণ মন্ত্রী সুব্রত মুখার্জি ও ফিরহাদ হাকিম এবং সারদাকান্ডে অভিযুক্ত বিধায়ক মদন মিত্র, কলকাতার মেয়র শোভন চট্টোপাধ্যায়, বিধায়ক ইকবাল আহমেদ ও সাবেক আইপিএস পুলিশ কর্মকর্তা সৈয়দ এম এইচ মির্জার ঘুষ গ্রহণের চিত্র ছিল। এ ঘটনা নিয়ে রাজ্যজুড়ে ঝড় ওঠে। সেই ঝড় সামাল দেওয়ার আগেই শুরু হয়েছে দ্বিতীয় ঝড়।


মন্তব্য