kalerkantho


খাবার নয়, পুরুষদের অন্তর্বাস চুরি করে বিড়াল

কালের কণ্ঠ অনলাইন   

২১ মার্চ, ২০১৬ ২৩:৪৪



খাবার নয়, পুরুষদের অন্তর্বাস চুরি করে বিড়াল

নিউজিল্যান্ডের সাজানো গোছানো শহর হ্যামিল্টন। এই শহরেরই বাসিন্দা সারাহ ন্যাথন।

কিন্তু ইদানিং বেশ অসুবিধার মধ্যে পড়েছেন সারাহ। সৌজন্যে, সারাহর পোষা বিড়াল ব্রিজিট। বছর ছয়েকের ব্রিজিটের একটি অদ্ভুত চুরির স্বভাব আছে। ব্রিজিটের জ্বালায় আপাতত অস্থির হ্যামিল্টন শহরের সমস্ত পুরুষ।

ভাবছেন এবার কী অদ্ভুত কাণ্ড। বেড়ালের জন্য বাড়ির নারীরা অসুবিধায় পড়বেন, কেন না বিড়াল তো মাছ বা খাবার চুরি করে খাবে। তাহলে শুধু পুরুষরাই কেন তার ‘শিকার'?

ইদানিং, হ্যামিল্টন শহরের সমস্ত বাড়ি থেকে চুরি যাচ্ছিল শুধুমাত্র পুরুষদের অন্তর্বাস এবং মোজা। চোরের কোন খোঁজ পাওয়া যাচ্ছিল না। এদিকে, সারাহ তার বাড়িতে পুরুষদের পোশাক দেখতে পান।

ব্রিজিটের চুরির স্বভাব জানা ছিল সারাহর। কিন্তু তিনি জানাতেন না, তাঁর আদরের পোষা বিড়ালটির বিশেষ কিছু চুরি করে আনারও স্বভাব আছে।

সারাহর দাবি, মাস দু'য়েকের এই ‘চৌর্যবৃত্তি'-র অভিযানে ব্রিজিট ১১টি অন্তর্বাস এবং ৫০ জোড়া মোজা চুরি করে এনেছে। চুরির অভ্যাসটি বিড়ালটির এমনই নেশার পর্যায়ে গেছে যে প্রতি রাতেই সে চুরি করতে বের হয়। অবস্থা এমনই দাঁড়িয়েছে যে বাড়ি বদল করেও এই সমস্যা থেকে মুক্তি পাননি সারাহ। উপায় না দেখে চুরির জিনিস সমেত চোর বিড়াল ব্রিজিটের একটি ছবি ফেসবুকে পোস্ট করেছেন সারাহ, যাতে চুরি যাওয়া জিনিস ফেরত পাঠাতে পারেন তিনি।

সূত্র: সংবাদ প্রতিদিন


মন্তব্য