kalerkantho


কলকাতায় বৃষ্টি, আশঙ্কায় পাক-ভারত ম্যাচ

কালের কণ্ঠ অনলাইন   

১৯ মার্চ, ২০১৬ ১৪:২৬



কলকাতায় বৃষ্টি, আশঙ্কায় পাক-ভারত ম্যাচ

টি-টোয়েন্টি বিশ্বকাপের ষষ্ঠ আসরে শনিবার ভারত-পাকিস্তানের ম্যাচটি বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবার কথা। তবে কলকাতার মাটিতে যুদ্ধ শুরু হওয়ার আগেই আকাশে গর্জন করছে মেঘ।

আর শেষ অবধি এরই মধ্যে এক পশলা বৃষ্টিও হয়ে গেছে। আজ শনিবার রাতে কলকাতার ইডেন গার্ডেন্সে ভারত-পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা। কিন্তু সকাল থেকেই আকাশ ছিল মেঘলা। সেই সঙ্গে ছিল ঝড়ো বাতাস। হাবভাবে মনে হচ্ছিল বেশ জোরেশোরেই ভেঙে পড়বে আকাশ। যে সময় ক্রিকেটপ্রেমীরা এই ম্যাচটি নিয়ে উম্মাদনায় ফুটছে, ঠিক সেই মুহূর্তেই এক পশলা বৃষ্টি উত্তেজনা অনেকটাই ঠাণ্ডা করে দিয়েছে।

বৃষ্টির সম্ভাবনা দেখে আগে থেকেই ইডেন গার্ডেন্সকে অত্যাধুনিক কভার দিয়ে ঢেকে রাখা হয়। তৈরি রাখা হয়েছে সুপারসপারও। একদফা বৃষ্টির পর আবারও আকাশ কালো হয়ে মেঘ জমতে শুরু করেছে।

ফলে অনিশ্চয়তা দেখা দিয়েছে এই ম্যাচটি নিয়ে। অন্যদিকে আলিপুরের আবহাওয়া অফিসও শোনাতে পারলেন না কোনো আশার বাণী। স্থানীয় আবহাওয়া অফিস থেকে জানানো হয়েছে, বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে আজ।

এই ম্যাচটি ধর্মশালায় অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও নিরাপত্তার কারণে স্থানান্তরিত করা হয় কলকাতার ইডেন গার্ডেন্সে। অনেক অনিশ্চয়তার ধাপ পার হয়ে অবশেষে ম্যাচটি মাঠে গড়ানোর দিন আজ। আর এদিনই কিনা বৃষ্টি অন্যতম চিন্তার কারণ হয়ে দেখা দিয়েছে। জমজমাট এই লড়াইয়ে ধারণা করা হচ্ছিল মাঠের একটি চেয়ারও খালি থাকবে না। তবে ম্যাচের ভবিষ্যৎ এখন নির্ভর করছে পুরোটাই বৃষ্টির ওপর। কেননা বিকেলেও বজ্রসহ ভালোই বৃষ্টি হতে পারে। তাই এই ম্যাচটি নিয়ে আশঙ্কায় পড়তে হচ্ছে সকলকে।

 


মন্তব্য