kalerkantho


ওয়াইসির জিভ কাটলে মিলবে পুরস্কার বাবদ ১ লক্ষ টাকা

কালের কণ্ঠ অনলাইন   

১৮ মার্চ, ২০১৬ ১৭:৩৫



ওয়াইসির জিভ কাটলে মিলবে পুরস্কার বাবদ ১ লক্ষ টাকা

আসাউদ্দিন ওয়াইসির জিভের দাম উঠল ১,২১,০০০ টাকা। 'দেশদ্রোহী' এই এআইএমআইএম নেতার জিভ কাটলে পুরস্কার বাবদ ওই টাকা দেওয়ার ঘোষণা দিলেন প্রতিবাদী কমলেশ দেত্রোজা ও এবিভিপি নেতা দুষ্মন্ত তোমার।

'ভারত মাতা কি জয়' স্লোগান উচ্চারণ করতে অস্বীকার করায় গেরুয়া শিবিরের তোপের মুখে পড়লেন আসাউদ্দিন ওয়াইসি। মীরাট কলেজের ছাত্র সংসদের প্রাক্তন সভাপতি তথা এবিভিপি নেতা দুষ্মন্ত তোমার সম্প্রতি ঘোষণা করেন, সংখ্যালঘু নেতার জিভ কাটতে পারলে ২১,০০০০ টাকা পুরস্কার দেওয়া হবে।

সম্প্রতি মহারাষ্ট্রের এক জনসভায় সর্বভারতীয় মজলিশ-ই-ইত্তেহাদুল মুসলিমিন সংগঠনের নেতা আসাউদ্দিন ওয়াইসি ঘোষণা দেন, তিনি কিছুতেই 'ভারত মাতা কি জয়' কথাগুলি উচ্চারণ করবেন না। ছাত্রনেতা দুষ্মন্তের দাবি, ওয়াইসির এই মন্তব্য শুধু রাষ্ট্র বিরোধীই নয়, এতে প্রমাণ হয় যে তিনি আদৌ দেশভক্ত নন। পাশাপাশি ওয়াইসির সাংসদ পদ খারিজের দাবিও জানান তিনি।

গত মঙ্গলবার মীরাট শহরে ওয়াইসির কুশ পুতুল দাহ করার পর তাঁর জিভ কেটে নেওয়ার পুরস্কার ঘোষণা করেন তোমার।  

এদিকে বৃহস্পতিবার ওয়াইসির জিভ কাটার পুরস্কার বাবদ ১ লক্ষ টাকা দেওয়ার প্রতিশ্রুতি দেন গুজরাতের পাটিদার সংরক্ষণ আন্দোলনের হোতা কমলেশ দেত্রোজাও। দস্তুর মতো সংবাদ সম্মেলন ডেকে এই ঘোষণা দেন দেত্রোজা।  

তিনি জানান, ওয়াইসির ভাষণ শুনে আমার শরীরের লোম খাড়া হয়ে গিয়েছিল। ভারতীয় নাগরিক হওয়ার সুবাদে ভারত মাতা কি জয় বলা আবশ্যিক। ওঁর ইন্ধনমূলক বক্তৃতার জেরে দেশ ভাগ হওয়ার উপক্রম হতে পারে। এই মুহূর্তে ওয়াইসির জিভ কেটে নেওয়া উচিত, যাতে বৈষম্যমূলক প্ররোচনা দিয়ে দেশ ভাগ করার ইন্ধন দেওয়া বন্ধ হয়। উনি সাম্প্রদায়িক বিভেদ সৃষ্টি করছেন।

উল্লেখ্য, এর আগে কেন্দ্রীয় সংরক্ষণ নীতির প্রতিবাদে পাটিদার আন্দোলনের অন্যতমস সংগঠক দেত্রোজা দাবি আদায়ের জন্য নিজের শরীরে আগুন লাগিয়ে আত্মঘাতী হওয়ার হুমকিও দিয়েছিলেন।

অন্যদিকে আজ শুক্রবার বিতর্কিত মন্তব্যের জের ধরে আসাউদ্দিন ওয়াইসির বিরুদ্ধে লাখনউ আদালতে একটি জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছে। সূত্র: এই সময়


মন্তব্য