kalerkantho


নিলামই সার, কেউ কিনলো না মালিয়ার 'প্রাসাদ'

কালের কণ্ঠ অনলাইন   

১৮ মার্চ, ২০১৬ ০১:১৪



নিলামই সার, কেউ কিনলো না মালিয়ার 'প্রাসাদ'

কেউ কিনলো না বিজয় মালিয়ার মুম্বাইয়ের বিলাসবহুল বাড়ি। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নেতৃত্বে ১৭টি ব্যাঙ্কের কনসর্টিয়াম বৃহস্পতিবার নিলামে তুলেছিল কিংফিশার কর্মকর্তার মুম্বাইয়ের বাড়ি।

বিলাসবহুল ওই বাড়িটির কোনো খরিদ্দার মেলেনি।
এদিন অনলাইন নিলামে সম্পত্তিটির বেস প্রাইস রাখা হয়েছিল দেড়শ' কোটি টাকা। এই টাকায় ১৭ হাজার বর্গফুটের প্রাসাদপম বাড়িটি কেনার জন্য কোনও ব্যক্তি বা সংস্থাই দর হাঁকেনি বলে জানিয়েছে SBI।
SBI-সহ ১৭টি ব্যাঙ্কে বিজয় মালিয়ার বকেয়া ঋণের পরিমাণ ৬ হাজার ৯০০ কোটি টাকা। সেই ঋণ উদ্ধারের জন্যই মালিয়ার সম্পত্তির দখল নেওয়ার আইনি প্রক্রিয়া শুরু করেছে স্টেট ব্যাঙ্কের নেতৃত্বে একটি কনসর্টিয়াম। ২০১৫ সালের ফেব্রুয়ারিতে মুম্বই এয়ারপোর্টের কাছে মালিয়ার এই বাড়ি দখলে নেয় ব্যাঙ্ক। কিংফিশার কর্তার গোয়ার বাড়ি 'কিংফিশার ভিলা'-ও দখল করেছে স্টেট ব্যাঙ্ক। বাড়িটির দাম উঠেছে ৯০ কোটি।
বিদেশে মালিয়ার যাবতীয় সম্পত্তির বিস্তারিত হদিশের জন্য বুধবার থেকেই তোড়জোড় শুরু করে দিয়েছে সিবিআই। IDBI ব্যাঙ্কে ৯০০ কোটি টাকা অনাদায়ী ঋণ মামলায় মালিয়ার ব্রিটেন, মরিশাস ও ফ্রান্সে সম্পত্তির হদিশ পেতে সংশ্লিষ্ট দেশগুলিতে চিঠি পাঠিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

সূত্র: এই সময়


মন্তব্য