kalerkantho


বিবিসি বাংলর প্রতিবেদন

নরেন্দ্র মোদির মোমের মূর্তি নিয়ে টুইটারে ঝড়

কালের কণ্ঠ অনলাইন   

১৭ মার্চ, ২০১৬ ২২:০৩



নরেন্দ্র মোদির মোমের মূর্তি নিয়ে টুইটারে ঝড়

লন্ডনের মোমের যাদুঘর মাদাম ট্যুসো ঘোষণা করেছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর একটি মোমের মূর্তির আবরণ উন্মোচন করা হবে এপ্রিল মাসে।

যাদুঘর কর্তৃপক্ষ বুধবার জানিয়েছে এই মূর্তি এমনভাবে তৈরি করা হয়েছে যাতে দর্শকরা ওই মূর্তির পাশে তার সঙ্গে ''কাঁধ মিলিয়ে দাঁড়াতে পারে'' এবং ইচ্ছা হলে তার সঙ্গে সেলফি তুলতে পারে।

তাদের বক্তব্য ভারতীয় প্রধানমন্ত্রী মিঃ মোদীর ''সামাজিক যোগযোগ মাধ্যমে ব্যাপক ও সরব উপস্থিতি'' রয়েছে এবং তার ব্যাপারে ''জনগণের প্রচুর আগ্রহ'' রয়েছে।

তবে এই খবরে ভারতে সামাজিক যোগাযোগ মাধ্যমে সঙ্গে সঙ্গে শুরু হয়ে গেছে এ নিয়ে নানা মজা আর মস্করা।

মিঃ মোদী যে সেলফি তুলতে দারুণ ভালবাসেন এবং ক্যামেরার সামনে সুযোগ পেলেই দাঁড়াতে তার যে দারুণ পছন্দ তা নিয়ে অনেকেই টুইট করছেন।

মিঃ মোদী যে নিজের ছবি তোলার জন্য ফেসবুকের প্রধান মার্ক যাকারবার্গকে ঠেলে সরিয়ে দিয়েছিলেন সেই ভিডিও ভারতে প্রচুর হাস্যরসের খোরাক জুগিয়েছিল। ঘটনাটা ঘটেছিল যখন মিঃ মোদী ফেসবুকের সদস দপ্তরে গিয়েছিলেন।

কাজেই মাদাম ট্যুসোর মোমের যাদুঘরে মিঃ মোদীর মোমের মূর্তি ক্যামেরার সামনে কতটা জনপ্রিয়তা পাবে তা নিয়ে যে ভারতে টুইটারে তোলপাড় হবে তাতে আশ্চর্য হবার কিছু নেই।

ভারতে টুইটারে ঝড় তোলা এতসব মন্তব্যে মিঃ মোদীর প্রতিক্রিয়া কী?

''মাদাম ট্যুসো বিশ্বের বহু নামী-দামী লোকের মোমের মূর্তি গড়েছে। তাদের সঙ্গে একসারিতে দাঁড়ানোর যোগ্য আমি নিজেকে কখনও ভাবি নি। কিন্তু আপনারা যখন আমাকে বললেন জনমত জরিপ করে এবং মানুষের আগ্রহের নিরীখে আপনারা আমার মোমের মূর্তি তৈরি করার সিদ্ধান্ত নিয়েছেন আমি আশ্বস্ত হলাম। '' মাদাম ট্যুসোকে লেখা মিঃ মোদীর এই মন্তব্য প্রকাশ করেছে সংস্থাটি।


মন্তব্য