kalerkantho

শনিবার । ২১ জানুয়ারি ২০১৭ । ৮ মাঘ ১৪২৩। ২২ রবিউস সানি ১৪৩৮।


পার্লারে গিয়ে শ্যাম্পু করায় বিপদ!

কালের কণ্ঠ অনলাইন   

১৭ মার্চ, ২০১৬ ০২:৩৭



পার্লারে গিয়ে শ্যাম্পু করায় বিপদ!

বাড়িতে নিজে নিজে শ্যাম্পু করে একঘেয়ে লাগলে আমরা প্রায়ই পার্লারে গিয়ে শ্যাম্পু করে আসি। শুধু তাই নয়, পার্লারে গিয়ে যে কোনও বিউটি ট্রিটমেন্ট করাতেও আমাদের বেশ ভালোই লাগে। তবে এটা কি জানেন, পার্লারে গিয়ে শ্যাম্পু করানোর সময় হতে পারে আপনার সাংঘাতিক বিপদও!
পার্লারে যেতে আমাদের সকলেরই খুব ভালো লাগে। রোজকার অফিসের স্ট্রেস একমুহূর্তে চলে যায় যখন পার্লারে গিয়ে আপনি শরীরটা এলিয়ে দেন, আর অন্য কেউ আপনার শরীরচর্চা করে দেয়। তবে এই শরীরচর্চাও কখনও কখনও আমাদের বিপদ ডেকে আনতে পারে। পার্লারে হেয়ারওয়াস করাকালীনই আপনার স্ট্রোকও হতে পারে!
জানা গিয়েছে, ক্যালিফোর্নিয়ার এক মহিলা পার্লারে গিয়ে শ্যাম্পু করাচ্ছিলেন। সেই সময়ই তাঁর স্ট্রোক হয়ে যায়। সিটি স্ক্যান করে জানা গিয়েছিল, শ্যাম্পু করার সময় ওই মহিলার ঘাড় অতিরিক্ত পরিমানে সিঙ্কের ওপর হেলিয়ে দেওয়া হয়েছিল। এর ফলে মাথায় রক্ত চলাচল অনিয়মিত হয়ে গিয়ে স্ট্রোক হয়ে যায় ওই মহিলার।
প্রসঙ্গে চিকিত্‌সকেরা জানিয়েছেন, মাথায় রক্ত চলাচল অনিয়মিত হয়ে গেলেই স্ট্রোকের মতো রোগে আক্রান্ত হতে পারে আমাদের শরীর। তাই পার্লার হোক কিংবা বাড়ি, শ্যাম্পু করার সময় কখনওই অতিরিক্ত ঘাড় হেলাবেন না।


মন্তব্য