kalerkantho


ভারতে গাছে বাসের ধাক্কা, চার মেডিক্যাল শিক্ষার্থীসহ ৫জন নিহত

কালের কণ্ঠ অনলাইন   

১৫ মার্চ, ২০১৬ ২১:৪৩



ভারতে গাছে বাসের ধাক্কা, চার মেডিক্যাল শিক্ষার্থীসহ ৫জন নিহত

ভারতের বিজয়ওয়াড়া-হায়দরাবাদ জাতীয় সড়কে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ৫ জনের। মৃতদের মধ্যে ৪ জন ওসমানিয়া বিশ্ববিদ্যালয়ে মেডিক্যালের ছাত্র বলে জানা গেছে। ঘটনায় আহত ওই বিশ্ববিদ্যালয়ের ২০ জন ছাত্রছাত্রী। তাঁদের মধ্যে ২ জনের অবস্থা আশঙ্কাজনক। গতকাল রাত ১১টা নাগাদ দ্রুতগতিতে থাকা বাসটি গোল্লাপুডির কাছে একটি গাছে ধাক্কা মারে। যার ফলে ঘটে দুর্ঘটনাটি। বাস চালক মদ্যপ অবস্থায় গাড়ি চালাচ্ছিল বলেও অভিযোগ আহত ছাত্রছাত্রীদের।

মেডিক্যাল ছাত্রছাত্রীদের তরফে জানা গেছে, আমালপুরম থেকে হায়দরাবাদে বাসে করে ফিরছিলেন ৪৮ জন ছাত্র। মাঝপথে বিজয়ওয়াড়ায় নেমে বেশকিছু জায়গা বেড়াতে যান ছাত্রছাত্রীরা। গতকাল সকালে ঘুরতে গিয়ে বাসের ভেতরই বেশ কয়েকজন ছাত্রছাত্রীরা তাদের ওয়ালেট ফেলে যায় বাসে। তাঁদের অভিযোগ, পরে বাসের মধ্যে থেকে ওয়ালেট নিতে এলে দেখে টাকা চুরি হয়েছে। যা নিয়ে চালকের সঙ্গে বচসা হয় তাঁদের।
ছাত্রছাত্রীরা আরও জানিয়েছেন,  আজ গাড়ি ছাড়ার আগেও মদ খাওয়া নিয়ে তাঁদের সঙ্গে ঝামেলা বাধে চালকের। কিন্তু, তাদের কথা শোনেননি চালক, এমনটাও অভিযোগ ছাত্রছাত্রীদের। গোল্লাপুডি পৌঁছনোর পর থেকেই গাড়িতে গতি বাড়াতে থাকেন চালক। এরপরেই নিয়ন্ত্রণ হারিয়ে একটি গাছে ধাক্কা মারে গাড়িটি। যার জেরেই এই ভয়াবহ দুর্ঘটনাটি ঘটে। ঘটনাস্থলেই মৃত্যু হয় এক ছাত্রের। বাকিরা হাসপাতালে চিকিৎসা চলার সময় মারা যান।


মন্তব্য