kalerkantho


ভারতীয় সেনাদের জন্য নতুন ফাঁদ!

কালের কণ্ঠ অনলাইন   

১৫ মার্চ, ২০১৬ ২১:২০



ভারতীয় সেনাদের জন্য নতুন ফাঁদ!

পাকিস্তানের নতুন ছক। জাল পেতে রেখেছে ভারতীয় সেনাদের গতিবিধি এবং তাঁদের সমস্ত তথ্য এক নিমেষে নিজেদের হাতের মুঠোয় করার জন্য।

তবে এবার আর মুখোমুখি হামলা করে নয়। এমন এক নতুন উপায় বের করেছে পাকিস্তান, যাতে নিজের দেশে বসেই ভারতীয় সেনাদের সমস্ত নথি তাদের হাতে চলে যায়।

হ্যাকিং সফটওয়্যারের নাম আগেই শোনা। কিন্তু এবার পাকিস্তানি গুপ্তচরেরা এমন এক সফটওয়্যার বের করেছে, যা একবার কারও কম্পিউটারে লাগিয়ে দিলে তার কম্পিউটারের সমস্ত তথ্য এমনকি মোবাইলের সমস্ত তথ্য, ফোন রেকর্ডস, মেসেজ রেকর্ড সব হ্যাক হতে থাকবে। এই কাজটাই করেছে পাকিস্তানের গুপ্তচরেরা। এই স্পাইওয়্যারের নাম SMESHAPP । এই অ্যাপ গুপ্তচরেরা কৌশলে ভারতীয় সেনাজওয়ানদের মোবাইল এবং কম্পিউটারে ইনস্টল করে দিচ্ছে। আর তারপর জেনে নিচ্ছে তাঁদের সমস্ত তথ্য এবং তাঁদের গতিবিধির ওপর নজর রাখাও এখন খুব সোজা হয়ে যাচ্ছে পাকিস্তানের পক্ষে। এমনই ছক করেছে আইএসআই।

শুধু স্পাইওয়্যার ইনস্টল করেই ক্ষান্ত হয়নি পাকিস্তানের গুপ্তচরেরা। ফাঁদ পেতেছে ফেসবুকেও। ফেসবুকে কিছু ফেক অ্যাকাউন্ট তৈরি করে, সেখানে মেয়েদের দিয়ে মধুচক্রের ফাঁদ পেতে রেখেছে তারা। ভারতীয় সেনাজওয়ানরা খুব সহজেই তাতে পা দিচ্ছে। আর এর মাধ্যমেই ফাঁস হয়ে যাচ্ছে তাঁদের যাবতীয় গোপন তথ্য। এদের টার্গেটে রয়েছেন ভারতীয় সেনাজওয়ান, বায়ুসেনা ওবং নৌবাহিনীর বিভিন্ন অফিসারেরা।


মন্তব্য