kalerkantho

25th march banner

ধর্ষকের বয়স ৫, শিশুমনে বাড়ছে যৌন বিকৃতি

কালের কণ্ঠ অনলাইন   

১৫ মার্চ, ২০১৬ ০০:৪০



ধর্ষকের বয়স ৫, শিশুমনে বাড়ছে যৌন বিকৃতি

এটাও বোধ হয় বিশ্বায়নের প্রভাব! ব্রিটেনে এবার ধর্ষণের অভিযোগ এক শিশুর বিরুদ্ধে। হ্যাঁ, আক্ষরিক অর্থেই শিশু। কারণ, ছেলেটির বয়স মাত্র ৫ বছর। রবিবার ব্রিটেনের এই খবর রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে দুনিয়ায়। এখানেই শেষ নয়। ব্রিটেন পুলিশ জানিয়েছে, গত এক বছরে সে দেশে ৭০টির বেশি ধর্ষণ ও শ্লীলতাহানির মামলায় দোষীদের বয়স ১০ বছরের নীচে।

পুলিশ সূত্রের খবর, বছর পাঁচের ওই বালক যৌন অত্যাচার চালিয়েছে এক কিশোরীর উপর। ধর্ষণের অভিযোগের ভিত্তিতে তার বিরুদ্ধে তদন্ত শুরু করা হলেও, কোনও রকম আইনি পদক্ষেপ করতে পারছে না পুলিশ। কারণ, ব্রিটেনে ১০ বছরের নীচে শিশুদের আইনি শাস্তি দেওয়ার নিয়ম নেই।

ব্রিটেনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে শিশু-ধর্ষক। যা নিয়ে রীতিমতো চিন্তায় দেশের প্রশাসন। দেখা যাচ্ছে, ধর্ষণের মতো অপরাধের প্রবণতা তৈরি হচ্ছে শিশুমনেই। অভিযুক্তদের বয়স এমনই, যে সেই বয়সে যৌনচেতনাও গড়ে ওঠতে পারে না। ব্রিটেনের ন্যাশনাল সোসাইটি ফর প্রিভেনশন অফ ক্রুয়েলটি টু চিলড্রেন (NPCC)-র পরিসংখ্যান বলছে, গত দু'ছরে ৫ হাজার অপরাধের অভিযোগ জমা পড়েছে। তার মধ্যে সবই ধর্ষণ, খুন, যৌন অত্যাচার।

কেন এই অধঃপতন?
NPCC-র বিশেষজ্ঞরা দেখেছেন, যে সব শিশুরা ধর্ষণ করছে, তারা নিজেরাও কোনও না কোনও সময় যৌন অত্যাচারের শিকার হয়েছে। তার সঙ্গে দোসর স্মার্টফোন। কারণ, স্মার্টফোনে অনায়াসেই তারা পর্নগ্রাফি দেখতে পাচ্ছে। মা-বাবা জানতেও পারছেন না। শিশুমনে তার বিরূপ প্রভাব পড়ছে অচিরেই। ব্রিটেনে বেশির ভাগ স্কুলের শিশুদের মধ্যেই যৌন ইচ্ছে দ্রুত বেড়ে যাচ্ছে। সেক্ষেত্রে বয়স ফ্যাক্টর করছে না।

সূত্র: এই সময়


মন্তব্য