kalerkantho


মহানবি (সা.) কে নিয়ে বিরূপ মন্তব্য : মিসরের বিচারমন্ত্রী বরখাস্ত

কালের কণ্ঠ অনলাইন   

১৪ মার্চ, ২০১৬ ১১:১৯



মহানবি (সা.) কে নিয়ে বিরূপ মন্তব্য : মিসরের বিচারমন্ত্রী বরখাস্ত

মিসরে মহানবি (সা.) কে নিয়ে বিরূপ মন্তব্য করায় বিচার বিভাগের মন্ত্রীকে বরখাস্ত করা হয়েছে। মন্ত্রী আহমেদ আল জিন্দ বলেছিলেন, আইন ভাঙলে তিনি মহানবি মোহাম্মদ (সা.) কেও কারাগারে প্রেরণ করতেন। শুক্রবার টেলিভিশনে প্রচারিত একটি সাক্ষাৎকারে তিনি এই কথা বলেছিলেন। সঙ্গে সঙ্গেই তিনি বলেছিলেন, আল্লাহ আমাকে মাফ করুন এবং পরের দিনই ক্ষমা চেয়েছিলেন। কিন্তু প্রধানমন্ত্রী শেরিফ ইসমাইল তাকে বরখাস্ত করেন। সরকারি এক বিবৃতিতে বলা হয়, প্রধানমন্ত্রী শেরিফ ইসমাইল আহমেদ আল জিন্দকে বরখাস্ত করে ডিক্রি জারি করেছেন। তবে এর বেশি কিছু বিবৃতিতে বলা হয়নি।
 
উল্লেখ্য, আল জিন্দ মুসলিম ব্রাদারহুডের কড়া সমালোচক হিসেবে পরিচিত ছিলেন। তবে মিসরের বিচারকরা আল জিন্দকে বরখাস্ত করার সিদ্ধান্তের বিরোধিতা করে বিবৃতি প্রদান করেছে। বিচারকদের ক্লাবের প্রধান আব্দুল ফাত্তাহ বলেন, মিসরের মানুষ, বিচার বিভাগ ও জাতিকে রক্ষা করা একজন ব্যক্তিকে এমন ভাবে শাস্তি দেওয়া হয়েছে। রয়টার্সকে তিনি বলেন, জিন্দ মুখ ফসকে এই কথা বলেছেন যেটা যে কারো হতে পারতো।
 
আল জিন্দ আপিল বিভাগের সাবেক বিচারক ছিলেন এবং ২০১১ সালে হোসনি মোবারকের বিরুদ্ধে গড়ে ওঠা মুসলিম ব্রাদারহুডের ইসলামিক আন্দোলনের প্রকাশ্যে বিরোধিতা করেছিলেন। ২০১৩ সালে মুসলিম ব্রাদারহুড সামরিক বাহিনীর কাছে উৎখাত হওয়ার আগ পর্যন্ত তার মুসলিম ব্রাদারহুডের বিরোধিতা করেছিলেন। এর আগে গত মে মাসে আল জিন্দের পূর্বসূরী বিতর্কিত মন্তব্য করে বরখাস্ত হয়েছিলেন। তিনি বলেছিলেন, যে বর্জ্য পরিষ্কার করে যে তার সন্তান কখনো বিচারক হতে পারবে না।


মন্তব্য