সৌদি আরবকে হুঁশিয়ারি দিলেন সিরিয়ার-335167 | বিদেশ | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

বুধবার । ২৮ সেপ্টেম্বর ২০১৬। ১৩ আশ্বিন ১৪২৩ । ২৫ জিলহজ ১৪৩৭


সৌদি আরবকে হুঁশিয়ারি দিলেন সিরিয়ার পররাষ্ট্রমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

১২ মার্চ, ২০১৬ ২১:৫৪



সৌদি আরবকে হুঁশিয়ারি দিলেন সিরিয়ার পররাষ্ট্রমন্ত্রী

সিরিয়ার পররাষ্ট্রমন্ত্রী ওয়ালিদ মোয়াল্লেম সৌদি আরবের উদ্দেশে বলেছেন, যার ঘর কাঁচ দিয়ে তৈরি, সে নিজের ঘর রক্ষার জন্য হলেও অন্যের ঘরে ঢিল ছোড়ে না।
সিরিয়ায় স্থল অভিযান শুরুর ইচ্ছে থাকলে তাদের জেনে রাখা উচিৎ, সিরিয়ার সেনাবাহিনী আগ্রাসীদেরকে কফিনে ভরে নিজ দেশে পাঠাবে। সিরিয়ার রাজধানী দামেস্কে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
সৌদি কর্মকর্তারা সিরিয়াকে খণ্ড-বিখণ্ড করার যে কথা বলেছেন সে প্রসঙ্গে তিনি বলেন, সিরিয়াকে খণ্ড-বিখণ্ড করার আগে সৌদি আরবের উচিৎ ইয়েমেনে বিজয় নিশ্চিত করা। তিনি বলেন, সিরিয়ায় হস্তক্ষেপের আগে তাদের উচিত ইয়েমেনের দিকে নজর দেয়া।
গত বছরের ২৬ মার্চ থেকে ইয়েমেনের নিরীহ জনগণের ওপর বিমান হামলা শুরু করেছে সৌদি নেতৃত্বাধীন কয়েকটি দেশের জোট। এইসব হামলায় কয়েক হাজার নারী ও শিশুসহ ৮ হাজারেরও বেশি ইয়েমেনি নিহত হয়েছে এবং দেশটির বেসামরিক অবকাঠামোরও ব্যাপক ক্ষতি হয়েছে।
কিন্তু ব্যাপক সামরিক শক্তির অধিকারী হওয়ার পরও ইয়েমেনের বিপ্লবী জনগণ ও সরকারের বিরুদ্ধে নিজের অশুভ লক্ষ্য বাস্তবায়ন করতে পারে নি সৌদি আরব। এরপরও সৌদি আরব এর আগে সিরিয়ায় স্থল অভিযান শুরুর আগ্রহ প্রকাশ করেছে। - সূত্র : আইআরআইবি

মন্তব্য