ব্যয় সংকোচন নীতিতে চাকরি গেল ব্রিটিশ-335040 | বিদেশ | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

সোমবার । ২৬ সেপ্টেম্বর ২০১৬। ১১ আশ্বিন ১৪২৩ । ২৩ জিলহজ ১৪৩৭


ব্যয় সংকোচন নীতিতে চাকরি গেল ব্রিটিশ প্রধানমন্ত্রীর মায়ের

কালের কণ্ঠ অনলাইন   

১২ মার্চ, ২০১৬ ১৩:০১



ব্যয় সংকোচন নীতিতে চাকরি গেল ব্রিটিশ প্রধানমন্ত্রীর মায়ের

ব্রিটেনে ব্যয় সংকোচন নীতি অনুসরণ করতে গিয়ে একটি শিশু কেন্দ্র বন্ধ করে দিয়েছে সরকার। আর এর ফলে সেখানে কর্মরত ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের মা চাকরি হারিয়েছেন। শুক্রবার পিটিআইয়ের প্রতিবেদনে বলা হয়েছে, গত মাসে চিয়েভেলে অ্যান্ড এরিয়া চিলড্রেনস সেন্টার বন্ধের ঘোষণার প্রতিবাদে সরকারের বিরুদ্ধে একটি পিটিশন দায়ের করেন প্রধানমন্ত্রী ক্যামরনের মা ম্যারি (৮১) ও বোন ক্লেয়ার কুরি।
 
সেন্টার বন্ধ হয়ে যাওয়ায় হতাশ ক্যামরনের মা ম্যারি। গত বছরের মার্চ মাস থেকে তিনি সেখানে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করছিলেন। পিটিশনে তিনি বলেছিলেন, এটি বন্ধ হচ্ছে শুনে আমি ব্যথিত। যদি এটি চালানোর মতো অর্থ না থাকে তাহলে কি বলব? আমি সত্যিই বুঝতে পারছি না এখন কি করব। স্কুলের বাইরে সময় কাটানোর এবং শৈশবের যাবতীয় সুযোগ ভোগের এই সেন্টারে ৪৪টি শিশু রয়েছে।
 
এ বিষয়ে ছেলের সঙ্গে কথা বলেছেন কি না জানতে চাইলে ম্যারি বলেন, না, আমি কোনো ধরনের হস্তক্ষেপ করতে চাই না। আপনি যদি ভালোর জন্য কিছু করেন, তবে সেটা মহৎ। ইংল্যান্ডের স্থানীয় কর্তৃপক্ষ বলেছে, ২০১০ সালে ডেভিড ক্যামেরনের নেতৃত্বে কনজারভেটিভ পার্টি ক্ষমতায় আসার পর শিশু সেন্টারে সরকারি অনুদান ৪০ শতাংশ কমে গেছে।

 

মন্তব্য